যে কোন দূর্যোগ মোকাবেলায় দেশকে সেবা দিতে সেনাবাহিনী সম্পূর্ণ প্রস্তুত : জেনারেল আজিজ আহমেদ

দ্বারা zime
০ মন্তব্য 169 দর্শন

 

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, যে কোন দূর্যোগ মোকাবেলায় দেশকে সেবা দিতে সেনাবাহিনী সম্পূর্ণ প্রস্তুত। সরকারের নির্দেশে দেশের প্রয়োজনে সেনাবাহিনী বেড়িবাঁধ নির্মাণ সহ যে কোন কাজ করবে। বড় বড় ড্রেজিংয়ের কাজ, চট্রগ্রামের জলাবদ্ধতার মেগা প্রজেক্ট সেনাবাহিনী করছে। সিরাজগঞ্জ ও জামালপুরে বাঁধ রক্ষার কাজ সেনাবাহিনী সফলভাবে করছে। উপকূলীয় এলাকায় বেড়িবাঁধ নির্মাণের কাজ সেনাবাহিনীর দায়িত্বে দিলে গুরুত্ব সহকারে সেনাবাহিনী করবে বলে জানান সেনাপ্রধান।

তিনি আজ বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা সার্কিট হাউজে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
জেনারেল আজিজ আহমেদ আরো বলেন, সূপেয় পানি সংকটেও সহায়তা করতে প্রস্তুত আছে সেনাবাহিনী। সেনাবাহিনীর ১৬টি ট্রিটমেন্ট প্লান্ট প্রস্তুত রয়েছে। কিন্তু ব্যবহার করা হচ্ছে ৩টি। সংশ্নিষ্টরা চাইলে বাকিগুলোও সরবরাহ করা হবে। ঘর নির্মাণসহ খাদ্য সহায়তাও দিয়ে যাচ্ছে সেনাসদস্যরা। এছাড়া মাসব্যাপী গর্ভবতী নারীদের চিকিৎসা সেবা দিবে মেডিক্যাল কোরের সদস্যরা।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সেনাবাহিনী দেশের প্রয়োজনে অতীতেও ছিল, এখনও আছে, আগামীতেও থাকবে।
লকডাউনের বিষয়ে সেনাপ্রধান বলেন, স্থানীয় প্রশাসনের প্রয়োজনে সেনাবাহিনী কাজ করছে করোনা পরিস্থিতি মোকাবেলায়। তারাই সিদ্ধান্ত নেবেন কতটুকু কঠোরতা প্রয়োজন।
পরে সেনাপ্রধান আম্পানে ক্ষতিগ্রস্থ এলাকা দেখতে সাতক্ষীরার আশাশুনি ও খুলনার কয়রায় যান।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন