শিক্ষকের ভূমিকায় ছাত্রীদের অভ্যর্থনা জানিয়ে ক্লাস নিলেন ওসি দেলোয়ার হুসেন

দ্বারা zime
০ মন্তব্য 476 দর্শন

 

এবার সাতক্ষীরা থানার ওসি দেলোয়ার হুসেন কে দেখা গেলো শিক্ষকের ভূমিকায় ছাত্রীদের ক্লাস নিতে।

প্রায় ১৮ মাস পর স্কুল-কলেজ খুলেছে। সাতক্ষীরা সহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত।

দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম শুরু হওয়ায় শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে।

সাতক্ষীরা শহরের নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ে শিক্ষার্থীদের অভ্যর্থনা জানানো হয় চকলেট ও ফুল দিয়ে। ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

রবিবার সকাল ১০ টায় বিদ্যালয়ের হলরুমে নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সভাপতি শেখ মাহফুজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন।

ওসি শিক্ষার্থীদের উদ্যেশ্যে বিভিন্ন ধরনের উপদেশ দীর্ঘক্ষণ যাবৎ মূল্যবান  ব্যক্তব্য প্রদান করেন।ওসি শিক্ষার্থীদের উদ্যেশ্যে বলেন,তোমরা মা-বাবা সন্মান করবা, শ্রদ্ধা করবে।গুরুজন দের সন্মান দেবে, ছোটদের স্নেহ করবে। সদা সত্য কথা বলিবা। সব সময় শৃঙ্খল ভাবী জীবন যাপন করবে। মুসলমান রা ৫ ওয়াক্ত নামাজ পড়বে আর অন্য ধর্মের শিক্ষার্থীরা নিজ নিজ ধর্ম উপাসনালয় পালন করবে।ওসি দেলোয়ার তার ব্যক্তবে আরো বলেন,তোমরা তোমাদের জীবনের লক্ষ নিয়ে পড়াশুনা করবে। কেউ ডাক্তার হবে,কেউ ইঞ্জিনিয়ার হবে,কেউ পুলিশ অফিসার হবে,কেউ ডিসি হবে, আবার কেউ শিক্ষক হবে। এমন লক্ষ নিয়ে লেখা পড়া করতে হবে। তিনি বলেন, একবার না হলে শতবার চেষ্টা করতে হবে। তাহলে তোমরা তোমাদের লক্ষে পৌছাতে পারবে। ওসি বলেন,পড়ার সময় পড়তে হবে,লেখার সময় লেখতে হবে। জীবনের শ্রেষ্ঠ সময় হল ছাত্র জীবন। তাই এই সময়টা অবহেলায় নষ্ট করা যাবেনা। তোমরা হবে আগামী দিনের ভবিষ্যৎ। দেশ ও জাতি তোমারদের কাছে অনেক কিছু আসা করে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আব্দুল মালেক গাজি।

এসময় আরো উপস্থিত ছিলেন নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক সেলিমুল ইসলাম, সহকারি শিক্ষক নাজমুল লায়লা বিথী, লিপিকা রাণী, মাওলানা আক্তার হোসেন, কবির আহমেদ, শামিম পারভেজ, ফারুক হোসেন এমএম নওর, সিরাজুল ইসলাম, রাবেয়া খাতুন, সাবিনা শারমিন, শাহিনা পারভিন, নাজমা খাতুন, রোজিনা বুলি, দের্বরত কুমার মন্ডলসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সহকারি শিক্ষক তৈয়েবুর রহমান।

শিক্ষার্থীদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিতে উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের প্রতিনিধি হিসেবে ডা. জতি দাশ, শাহিনুর খাতুন, ভোলা নাথ বোদ্ধ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন