সকল ক্ষেত্রে নারীরা এখন এগিয়ে যাচ্ছে: ডিএমপি কমিশনার মোহা.শফিকুল ইসলাম

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 194 দর্শন

 

আইন-শৃঙ্খলা রক্ষা, খেলাধুলা, রাজনীতি কিংবা অর্থনীতি সকল ক্ষেত্রে নারীরা এখন এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার)।

মঙ্গলবার (৮ মার্চ ২০২২) সকালে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ডিএমপি হেডকোয়ার্টার্সে নারী পুলিশ সদস্য ও কর্মকর্তাগণের সমন্বয়ে আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

আলোচনা সভার শুরুতে নারী দিবসের শুভেচ্ছা ও শুভকামনা জানিয়ে  ডিএমপি কমিশনার বলেন, “দেশের সমৃদ্ধি ও উন্নতিতে নারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। একজন নারী হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী যে কাজ করছেন তা কল্পনাতীত। দেশের বিচারালয় থেকে সচিবালয়, রাজনীতি কিংবা খেলার মাঠ কোথাও এখন নারীরা পিছিয়ে নেই”।

পুলিশে নারী নেতৃত্ব ও তাঁদের কর্মঘন্টার প্রসংশা করে কমিশনার বলেন, “আমাদের নারী পুলিশ সুপাররা এখন কয়েকটি জেলায় দায়িত্ব পালন করছেন। কর্মক্ষেত্র থেকে কখন বাসায় ফিরবো তা যেমন আমি জানিনা, ঠিক তেমনি আমাদের নারী সহকর্মীরাও বাসায় ফেরার সময় জানেন না। দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় পুরুষের পাশাপাশি নারীরাও সমানভাবে দায়িত্ব পালন করছেন”।

“টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” প্রতিপাদ্যে সারা বাংলাদেশে পালিত হচ্ছে এবারের আন্তর্জাতিক নারী দিবস-২০২২।

আলোচনা সভায় ডিএমপির সর্বোচ্চ নারী পুলিশ কর্মকর্তা পরিবহন বিভাগের যুগ্ম পুলিশ কমিশনার শামীমা বেগম পিপিএম বলেন, “নারীদের প্রতি সংবেদনশীলতা ও তাদের অধিকারকে সর্বাধিক গুরুত্ব দিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ পুলিশের সর্ববৃহৎ এই ইউনিটে বর্তমানে দুই হাজারের অধিক নারী সদস্য কর্মরত। জেন্ডার সংবেদনশীলতাকে গুরুত্ব দিয়ে তাদের জন্য নিরাপদ ও অধিকতর সহনশীল কর্মপরিবেশ নিশ্চিত করতে ডিএমপি বদ্ধপরিকর”।

ডিএমপির উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগের উপ-পুলিশ কমিশনার হামিদা পারভীন, পিপিএম-সেবা মহামান্য হাইকোর্টের সুনির্দিষ্ট নির্দেশনার আলোকে ডিএমপিতে কর্মক্ষেত্রে যৌন হয়রানি ও যৌন নির্যাতন বন্ধে নীতিমালা ও কর্মপন্থা প্রণয়ন করা হয়েছে বলে উল্লেখ করেন।

আলোচনা সভার পূর্বে কেক কেটে ও নারী পুলিশ কর্মকর্তাগণকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

নারী দিবসের তাৎপর্য তুলে ধরে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায় বিপিএম (বার), পিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার) সহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন পদমর্যাদার নারী পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন