সফল জননী নারী মাছুরা বেগমকে পুরুস্কার প্রদান করলেন সাতক্ষীরা প্রশাসন

দ্বারা zime
০ মন্তব্য 329 দর্শন

 

বৃহস্পতিবার সকাল ১১ টার সময় সাতক্ষীরা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সাতক্ষীরাই সফল জননী নারী মাছুরা বেগমকে পুরুস্কার প্রদান করলেন সাতক্ষীরা জেলা প্রশাসন। জানা গেছে সাতক্ষীরা সদর উপজেলার ফিংড়ী ইউনিয়নের জোড়দিয়া গ্রামের আ: কাদের মোড়লের স্ত্রী,বর্তমান কর্মরত শেরপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো: মোমিনুর রশীদের মা মোছা: মাছুরা বেগমকে সাতক্ষীরা জেলার সফল জননী নারী হিসাবে পুরুস্কার প্রদান করেন সাতক্ষীরা জেলা প্রশাসন।

মহিলা বিষয়ক অধিদপ্তর সাতক্ষীরার আয়োজনে, সাতক্ষীরা জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস ২০২১ উপলক্ষে জয়িতাদের সন্মাননা প্রদান করা হয়।সন্মাননা প্রদান করেন সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো: আছাদুজ্জামান বাবু, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা,সাতক্ষীরা থানার ভারপ্রাপ্ত ওসি ও ইন্সপেক্টর তদন্ত বাবুল আক্তার, সাতক্ষীরা জেলা মহিলা বিষয়ক প্রোগ্রাম অফিসার ফাতেমা-তুজ জোহরা,জাতীয় মহিলা সংস্হা সাতক্ষীরার চেয়ারম্যান জোৎস্না আরা,ফেরদৌসি বেগম। পুরুস্কার প্রাপ্ত সাতক্ষীরা জেলার সফল জননী নারী মোছা: মাছুরা বেগমের মেঝ পুত্র মো. মোমিনুর রশীদ ২১ জুন ২০২১ শেরপুর জেলা প্রশাসনে নতুন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

তিনি এর আগে ঢাকা জোনাল সেটেলমেন্ট অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। কর্মজীবনে তিনি মাঠ পর্যায়ে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা, নেজারত ডেপুটি কালেক্টর, উপজেলা নির্বাহী অফিসার, চার্জ অফিসার (ঢাকা জোনাল সেটেলমেন্ট অফিস), অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে বিভিন্ন জেলা ও উপজেলাতে দায়িত্ব পালন করেছেন।জেলা প্রশাসক মো: মোমিনুর রশীদ ২২তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন সদস্য। তিনি শিক্ষা জীবনে এসএসসি হতে মাস্টার্স পর্যন্ত প্রতিটি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে প্রথম বিভাগ প্রাপ্ত।

তিনি খুলনা বিশ্ববিদ্যালয় হতে ফরেস্ট্রিতে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি অর্জন করেন এবং মাস্টার্সে ডিস্টিংশনধারী। এছাড়া তিনি যুক্তরাজ্যের কোভেন্ট্রি বিশ্ববিদ্যালয় হতে ডিজাস্টার ম্যানেজমেন্ট বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। সেখানেও তিনি ৭০% এর অধিক নম্বর পেয়ে মেরিট উপাধি লাভ করেন।তিনি দেশে ও বিদেশে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। তার প্রশিক্ষণ প্রাপ্ত বিষয়ের মধ্যে এন্টারপ্রাইজ আর্কিটেকচার, এমআইএস, জিআইএস উল্লেখযোগ্য।

 

তিনি ব্যক্তিগত ও চাকুরী ক্ষেত্রে প্রশিক্ষণের প্রয়োজনে ইতোমধ্যে ভারত, বাহরাইন, সৌদিআরব, সিঙ্গাপুর ও যুক্তরাজ্য ভ্রমণ করেছেন।২০১৮ সালে তিনি ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের অধীনে জাতীয় শুদ্ধাচার পুরস্কার লাভ করেন। এছাড়া ভূমি মন্ত্রণালয়ের হতে জাতীয় ইনোভেশন পুরস্কার লাভ করেন ২০২০ সালে। অন্যদিকে একই বছরে অনলাইন ভূমি জরিপ সফটওয়্যার উদ্ভাবনের মাধ্যমে সারাদেশের ভূমি জরিপ কার্যক্রম সম্পন্নের জন্য ‘ই-গভর্নেন্স (নাগরিক সেবায় বিশেষ অবদান)’ ক্যাটাগরিতে তিনি ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার’ লাভ করেন। শেরপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো: মোমিনুর রশীদের মা মোছা: মাছুরা বেগমকে সাতক্ষীরা জেলার সফল জননী হিসাবে পুরুস্কার প্রদান করাই
কর্তৃপক্ষকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক,সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান,ফিংড়ীর কৃতি সন্তান আলহাজ্ব মো: নজরুল ইসলাম,ফিংড়ী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান লুৎফর রহমান, পল্লী চেতনা সংস্হার নির্বাহী পরিচালক আনিছুর রহমান,জোড়দিয়া কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ঈমাম মাও: মনিরুল ইসলাম বিলালী, ফিংড়ী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের নবনির্বাচিত মেম্বর, সাংবাদিক মো: আবু ছালেক,আ: রশীদ রেজা,রবিউল ইসলাম শানা,আলহাজ্ব মো: রবিউল ইসলাম,মাসুম বিল্লাহ, বিশিষ্ট কবি শেখ তামিম বিল্লাহ সহ ফিংড়ীর সর্বস্তর জনগন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন