সাতক্ষীরায় আবারও ৮ হাজার কেজি কৃত্রিমভাবে পাকানো আম জব্দপূর্বক নষ্ট করেছে র‌্যাব

দ্বারা zime
০ মন্তব্য 123 দর্শন

 

সাতক্ষীরায় রাসায়নিক দিয়ে আম পাকানো কোনভাবেই ঠেকানো যাচ্ছে না। গতকাল রোববার(১৭ এপ্রিল) সাতক্ষীরা সদরের বাকাল এলাকায় দিনগত রাতে র‌্যাবের অভিযানে ৮ টন (৮ হাজার কেজি) ওজনের রাসায়নিক দিয়ে পাকানো আম জব্দ করা হয়েছে। এদিন রাত ১১ টা থেকে ২টা পর্যন্ত টানা ৩ ঘন্টা অভিযান চালান র‌্যাব সদস্যরা। রাতেই আমগুলো বুলডোজার দিয়ে পিষ্ট করে ধ্বংস করা হয়।
র‌্যাব-৬ এর কোম্পানী কমান্ডার মেজর গালিব জানিয়েছেন, তার নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে শহরের বাকাল এলাকায় অবস্থান নেন র‌্যাব সদস্যরা। এসময় কালিগঞ্জের জিরেনগাছা নামক স্থান থেকে ছেড়ে আসা রাসায়নিক দিয়ে পাকানো আমভর্তি ২টি পিকআপ আটক করেন তারা। এগুলো রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন জায়গায় নিয়ে যাচ্ছিলো জয়েন্ট ট্রান্সপোর্ট নামের একটি প্রতিষ্ঠান।
কোম্পানী কমান্ডার আরও জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ্ আল আমিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আমগুলো বুলডোজার দিয়ে পিষে নষ্ট করেছেন।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ্ আল আমিন জানান, অপরিপক্ক আমগুলোর বাজারমূল্য প্রায় সাড়ে ৬ লাখ টাকা। এর মালিককে খুজে বের করার চেষ্টা চলছে। নির্ধারিত সময়ের আগে কেউ আম সংগ্রহ করলে তার বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। এছাড়া সাতক্ষীরার আমের সুনাম ক্ষুন্নকারী এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে। ——————





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন