সাতক্ষীরায় তিন দিন ব্যাপী ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলা ও ৪০তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড় উদ্বোধন।।

দ্বারা zime
০ মন্তব্য 245 দর্শন

 

 

আবু বকর: সাতক্ষীরায় তিন দিন ব্যাপী ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলা ও ৪০তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড় উদ্বোধন হয়েছে। “বিজ্ঞান ও প্রযুুক্তি অগ্রগতির মূল শক্তি” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় গতকাল সকাল ১০টায় সাতক্ষীরা পিএন মাধ্যমিক বিদ্যালয় অনুষ্ঠিত হয়।

জেলা শিক্ষা অফিসার এসএম আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল তিনি বেলুন ফেস্টুন উড়িয়ে তিন দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা উদ্বোধন করেন এসময় বলেন বর্তমান সময়ে বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই। বিজ্ঞান কে সঠিক ভাবে কাজে লাগিয়ে দেশে অভূতপূর্ভ উন্নয়ন করতে সক্ষম হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি জ্ঞান জানা প্রতিটি শিক্ষার্থীর জন্য অত্যাবশ্যক। ভাল কিছু করতে হলে বিজ্ঞান ছাড়া সম্ভব নয়। সকলে বিজ্ঞান চর্চার উপর গুরুত্ব দিতে হবে। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতি: পুলিশ সুপার ও পদন্নোতি প্রাপ্ত এসপি   মোহাম্মদ ইলতুৎ মিশ, অতি: সচিব প্রাক্তন শেখ শাফী আহমেদ, এনডিসি দেওয়ান আকরামুল হক, পিএন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ভদ্রকান্ত সরকার, সিনিয়ার শিক্ষক হাফিজুল ইসলাম সহ পৌর সভার অন্তরগত সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান গন ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য মেলায় ৪৬টি স্টল রয়েছে। আগামী কাল বিকালে বিজ্ঞান মেলার সমাপনী ও পুরুস্কার অনুষ্ঠিত হবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন