হাজীরা আল্লাহর মেহমান : হাজী সম্মেলনে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।।

দ্বারা zime
০ মন্তব্য 440 দর্শন

 

সাতক্ষীরায় ১৩তম হাজী সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ মার্চ) সকালে শহরের কামালনগরস্থ তুফান কনভেনশন সেন্টার এন্ড রিসোর্টে হাজী কল্যাণ সংস্থার আয়োজনে হাজী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক বিশিষ্ট সমাজসেবক আলহাজ¦ ডা. আবুল কালাম বাবলা’র সভাপতিত্বে হাজী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।

এসময় তিনি বলেন, ‘হাজীরা আল্লাহর মেহমান। সমাজে হাজী সাহেবদের আচার আচরণ ও ভাল কাজ দেখে অনেকে শিক্ষা নেন। হজ্জ জীবনকে গঠন করার শিক্ষা দেয়।’
প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মনিরামপুর মাসনা মাদ্রাসার মুহতারিম ও প্রিন্সিপ্যাল হযরত মাওলানা মুফতি ইয়াহইয়া বিন ইরশাদ দা.বা.। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ মো. নজরুল ইসলাম, জেলার  অতিরিক্ত পুলিশ সুপার  মোহাম্মদ ইলতুৎ মিশ, পৌর মেয়র আলহাজ্জ তাজকিন আহমেদ চিশতি প্রমুখ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মীর মাহমুদ হাসান লাকি, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশারফ হোসেন মশু. হাজী কল্যাণ সংস্থার সহ-সভাপতি আলহাজ¦ শেখ নিজাম উদ্দিন, মাওলানা আব্দুল খালেক, মাওলনা রফিকুল ইসলাম, পাওয়ার হাউজ জামে মসজিদের পেশ ইমাম আলহাজ¦ হাফেজ মো. জাহাঙ্গীর আলম, আলহাজ¦ বিএম রাজ্জাক, আলহাজ¦ মো. মেহের আলী প্রমুখ। আলোচনা সভা শেষে দেশের অগ্রগতি ও মুসলীম উম্মাহর শান্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মনিরামপুর মাসনা মাদ্রাসার মুহতারিম ও প্রিন্সিপ্যাল হযরত মাওলানা মুফতি ইয়াহইয়া বিন ইরশাদ দা.বা.। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন হাজী কল্যাণ সংস্থার সহ-সভাপতি আলহাজ¦ শেখ নিজাম উদ্দিন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন