বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় সাতক্ষীরায় পুলিশ মেমোরিয়াল ডে ২০২৩ পালিত

দ্বারা zime
০ মন্তব্য 159 দর্শন

 

“কর্তব্যের তরে,করে গেলে যারা আত্মবলিদান-প্রতিক্ষণে স্মরি,রাখিব ধরি,তোমাদের সম্মান” স্লোগানকে সামনে রেখে আজ ১ মার্চ ২০২৩ খ্রিঃ তারিখে সাতক্ষীরা জেলা পুলিশ লাইন্সে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ মেমোরিয়াল ডে”২০২৩ পালিত হয়েছে।

এ উপলক্ষে জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে সাতক্ষীরা জেলা পুলিশ লাইন্স মাঠে নির্মিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে সাতক্ষীরা জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান পিপিএম এঁর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে পুলিশ সুপার  ও উপস্থিত সকলে শহিদ পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে অস্থায়ী স্মৃতিস্তম্ভের কাছে ১ মিনিট নিরবতা পালন ও মোনাজাত করা হয়। পরে শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভার আয়োজন করা হয়।


আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার  বলেন, দেশের অভ্যন্তরীন আইন-শৃঙ্খলা রক্ষা ও আইনের শাসন প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছে বাংলাদেশ পুলিশ।দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিবছর বহু সংখ্যক পুলিশ সদস্য নিহত হন। তাদের পূণ্য স্মৃতির উদ্দেশ্যে ২০১৭ সাল থেকে প্রতিবছর মার্চ মাসের ১ তারিখ ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন করা হয়।

সাতক্ষীরা জেলা পুলিশও যথাযথ মর্যাদায় দিবসটি পালন করে থাকে।এসময় পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান পিপিএম  কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যদের সমস্যার কথা মনোযোগ সহকারে শুনেন এবং সমাধান করার প্রতিশ্রুতি দেন।
পুলিশ সুপার  নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গের হাতে জেলা পুলিশ,সাতক্ষীরার পক্ষ থেকে নগদ অর্থ ও উপহার সামগ্রী তুলে দেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ), মোঃসজীব খান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্),মোঃআতিকুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মীর আসাদুজ্জামান,সহকারী পুলিশ সুপার (তালা সার্কেল) মোঃ সাজ্জাদ হোসেন,বিশেষ শাখার ডিআই-১ ইয়াছিন আলম চৌধুরী, সদর ওসি আবু জিহাদ ফকরুল আলম খান,ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) শ্যামল কুমার চৌধুরী,ডিবির ওসি বাবলুর রহমান, সাতক্ষীরা থানার ইন্সপেক্টর তদন্ত নজরুল ইসলাম  সহ জেলার বিভিন্ন পদমর্যাদার পুলিশ অফিসার/ফোর্স ও কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ পুলিশ মেমোরিয়াল ডে ‘র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন