সাতক্ষীরা সদর উপজেলার অভ্যন্তরীণ বোরো ধান চাল সংগ্রহ/২০২০ মৌসুমে সংগ্রহ কার্যক্রম এর উদ্বোধন করলেন এমপি রবি

দ্বারা zime
০ মন্তব্য 183 দর্শন

 

সাতক্ষীরা সদর উপজেলার অভ্যন্তরীণ বোরো ধান চাল সংগ্রহ/২০২০ মৌসুমে সংগ্রহ কার্যক্রম এর উদ্বোধন করলেন এমপি রবি


মাহফিজুল ইসলাম আককাজ :  ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষূধা হবে নিরুদ্দেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা সদর উপজেলার অভ্যন্তরীণ বোরো ধান চাল সংগ্রহ/২০২০ মৌসুমে সংগ্রহ কার্যক্রম এর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৩ মে) বেলা ১২টায় সদর খাদ্য গুদামে সদর উপজেলা প্রশাসন ও সাতক্ষীরা খাদ্য বিভাগের আয়োজনে জেলা খাদ্য কর্মকর্তা মো. জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সদর উপজেলার অভ্যন্তরীণ বোরো ধান চাল সংগ্রহ কার্যক্রম এর উদ্বোধন করেন সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, সাতক্ষীরা সদর খাদ্য গুদামের ইনচার্জ মো. মাসুদুর রেজা, সদর উপজেলা খাদ্য পরিদর্শক মো. হুমায়ুন বাসিদ, উপসহকারী কৃষি অফিসার অমল ব্যানার্জী, উপসহকারি কৃষি অফিসার কিরণ¥য় সরকার, জেলা রাইচ মিল মালিক সমিতির সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক আব্দুল গফ্ফার, সদর উপজেলা রাইচ মিল মালিক সমিতির সভাপতি মোকাদ্দেস খান চৌধুরী মিন্টু, সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবু, পৌর আওয়ামী লীগ নেতা জিয়াউর বিন সেলিম যাদু প্রমুখ্।
২০২০ সালের বোরো মৌসুমে সাতক্ষীরা সদর উপজেলার সিদ্ধ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ৪৯৮১ মেঃ টন এবং আতপ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ৪৮২ মেঃ টন, ধান সংগ্রহ প্রথম ধাপে ১৯২০ মেঃ টন এবং দ্বিতীয় ধাপে ৬৯৭ মেঃ টন। কলারোয়া উপজেলার সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ১১৮৬ মেঃ টন, আতপ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ২১০ মেঃ টন এবং ধান সংগ্রহ প্রথম ধাপে লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ১০২২ মেঃ টন ও দ্বিতীয় ধাপে ৩৬৭ মেঃ টন। দেবহাটা উপজেলায় সিদ্ধ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ৭১৬ মেঃ টন ও আতপ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ১২৫ মেঃ টন এবং ধান সংগ্রহ প্রথম ধাপে ৪৯১ মেঃ টন এবং দ্বিতীয় ধাপে ১৮৩ মেঃ টন। কালিগঞ্জ উপজেলায় সিদ্ধ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ৬৭৪ মেঃ টন ও আতপ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ১৪৬ মেঃ টন, ধান সংগ্রহ প্রথম ধাপে লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ৪২২ মেঃ টন এবং দ্বিতীয় ধাপে ১৫৮ মেঃ টন। শ্যামনগর উপজেলায় সিদ্ধ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ১৭২ মেঃ টন ও আতপ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ৫৫ মেঃ টন এবং ধান সংগ্রহ প্রথম ধাপে ১৪৬ মেঃ টন ও দ্বিতীয় ধাপে ৫৯ মেঃ টন। আশাশুনি উপজেলায় সিদ্ধ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ৪৮৮ মেঃ টন ও আতপ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ১০০ মেঃ টন এবং ধান সংগ্রহ প্রথম ধাপে ৫৬৬ মেঃ টন এবং দ্বিতীয় ধাপে ২২১ মেঃ টন।
তালা উপজেলায় সিদ্ধ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ৩৭৫৩ মেঃ টন ও আতপ চাল ৩৭৪ মেঃ টন এবং ধান সংগ্রহ প্রথম ধাপে ১৫৪৪ মেঃ টন এবং দ্বিতীয় ধাপে ৫৭২ মেঃ টন।
সাতক্ষীরা জেলার ২০২০ সালের বোরো মৌসুমে চাল এর লক্ষ্য মাত্রা ধরা হয়েছে সিদ্ধ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ১১৯৭০ মেঃ টন প্রতি কেজি ৩৬ টাকা দরে ক্রয় করা হবে এবং আতপ চালের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ১৪৯২ মেঃ টন প্রতি কেজি ৩৫ টাকা কেজি দরে ক্রয় করা হবে। সাতক্ষীরা জেলার ২০২০ সালের বোরো মৌসুমে ধানের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে প্রতি কেজি ২৬ টাকা দরে ক্রয় করা হবে। প্রথম ধাপে ৬১১১ মেঃ টন এবং দ্বিতীয় ধাপে ২২৫৭ মেঃ টন। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ ফিতা কেটে ওজন দিয়ে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় খাদ্য বিভাগের কর্মকর্তা, মিল মালিক ও কৃষকরা উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন