২১শে ফেব্রুয়ারি ঘিরে কোনো ধরনের হুমকি নেই: ডিএমপি কমিশনার

দ্বারা zime
০ মন্তব্য 37 দর্শন

 

আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস পালনে কোনো ধরনের নিরাপত্তার হুমকি নেই। পুলিশ সব ধরনের ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হাবিবুর রহমান, বিপিএম-বার, পিপিএম-বার।সোমবার সকাল সোয়া ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানা তিনি।

হাবিবুর রহমান বলেন, এই পর্যন্ত কোনো প্রকার নিরাপত্তার ঝুঁকি নেই। পুলিশ সব ধরনের নিরাপত্তা হুমকি বিশ্লেষণ করে নিরাপত্তার ব্যবস্থা করেছে। আইন শৃঙ্খলা ভঙ্গ হওয়ার মতো পরিস্থিতি তৈরি হলে পুলিশ সব সময় প্রস্তুত রয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, বাঙালি জাতীয়তাবাদীর উন্মেষ ঘটেছিলো ভাষা আন্দোলনের মধ্য দিয়ে। ১৯৪৮ থেকে ৫২ এই দীর্ঘ সময়ের ভাষার জন্য আন্দোলন এবং ২১ ফেব্রুয়ারির স্মৃতিকে শ্রদ্ধা করে বাঙালি জাতি শহীদ দিবস উদ্‌যাপন করে এবং সারা বিশ্বের মানুষ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্‌যাপন করে।

তিনি বলেন, ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহর অর্থাৎ রাত ১২টা ১ মিনিট থেকে মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ ঢাকাস্থ কূটনীতি সদস্যবর্গ এবং সর্বস্তরের জনগণ কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শ্রদ্ধা জ্ঞাপন করবেন। এই অনুষ্ঠান উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

হাবিবুর রহমান বলেন, শহীদ মিনারের সার্বিক ব্যবস্থাপনায় থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাদের সঙ্গে চার স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী যখন এখানে থাকবেন অর্থাৎ রাত ১২ টা ১ মিনিট থেকে ১২ টা ৩০ মিনিট পর্যন্ত প্রথম পর্ব এবং সাড়ে ১২ টার পর থেকে সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হবে। প্রথম পর্বে এসএসএফসহ সকল ধরনের নিরাপত্তা বলয় থাকবে। এরপর থেকে যারা আসবেন তারাও থাকবেন নিরাপত্তার মধ্যে। পুরো ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারপাশে নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এছাড়া সমগ্র এলাকা সিসি টিভির আওতায় থাকবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন