প্রধানমন্ত্রী’র শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার সাথে সিআইডি’র মত বিনিময়

দ্বারা zime
০ মন্তব্য 67 দর্শন

 

সালমান ফজলুর রহমান এমপি, প্রধানমন্ত্রী’র শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার সাথে সিআইডি’র মত বিনিময় অনুষ্ঠিত হয়েছে।গত ১৮ ফেব্রুয়ারী ২০২৪ তারিখে সিআইডি’র সদরদপ্তর ঢাকার কনফারেন্স রুমে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বিপিএম, পিপিএম এঁর সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সালমান ফজলুর রহমান এমপি, মাননীয় প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), গ্রেড-১।

উক্ত মতবিনিময় সভায় সিআইডির সকল কার্যক্রমের উপর একটি অডিও ভিজুয়াল প্রদর্শন করা হয়। যেখানে বর্তমান সিআইডি প্রধান কর্তৃক গৃহিত উন্নয়ন মূলক কর্মকান্ড যেমন প্রসিকিউশন সেল, সাইবার মানিটরিং সেল, মিডিয়া এনালাইসিস সেন্টার, রেকর্ড ও আর্কাইভ শাখা, মানবপাচার মনিটরিং সেল গঠন এবং সিআইডি’র ফিন্যান্সিয়াল ক্রাইম, সাইবার পুলিশ সেন্টার, অর্গানাইজড ক্রাইম, ডিএনএ, ফরেনসিক ল্যাবসহ সকল শাখার কার্যক্রম ও সফলতার বর্ণনা অতি সংক্ষেপে প্রদর্শিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান বলেন, একটি দেশের ব্যবসা বাণিজ্যের প্রসার এবং বিদেশী বিনিয়োগ নির্ভর করে সে দেশটির অনুকুল পরিবেশ এবং “রুল অব ল” এর বাস্তবায়নের উপর। অনুকুল পরিবেশ বজায় রাখার জন্য সিআইডির চলমান কর্মকান্ডের ভূয়ষি প্রশংসা করেন।

সিআইডি প্রধান তার বক্তব্যে বলেন, সাইবার ক্রাইম, ফিন্যান্সিয়াল ক্রাইম, র্স্বণ-চোরাচালান, মানবপাচার ও মাদকের বিরুদ্ধে সিআইডির অভিযান অব্যহত আছে। তিনি আরো বলেন বাংলাদেশে সিআইডি একমাত্র পতিষ্ঠান যাদের কার্যক্রম মাদকের খুচরা বিক্রেতা, গ্রহিতা ও বাহকের গ্রেফতারের মধ্যেই সীমাবদ্ধ নয় বরং গডফাদারদের শনাক্ত করে সম্পৃক্ত অপরাধে মানিলন্ডারিং আইনে মামলা ও তাদের অবৈধ সম্পদ ক্রোক করছে। স্মার্ট পুলিশ বিনির্মানে বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালার মাধ্যমে বাংলাদেশ পুলিশ সদস্যদের পেশাদারী দক্ষতা বৃদ্ধিতে সিআইডি আগ্রগণ্য ভূমিকা পালন করছে। পরিশেষে ভিশন ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে আধুনিক প্রশিক্ষণ ও লজিস্টিক্স সরবরাহের ক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী’র শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার নিকট সহযোগিতা কামনা করেন।

উক্ত মতবিনিময় সভায় সিআইডির ডিআইজি মো: হাবিবুর রহমান,ফরেনসিক বিভাগের ডিআইজি শেখ নাজমুন আলম সহ অতিঃ ডিআইজি গণ , বিশেষ পুলিশ সুপার গণ সহ সিআইডির বিভিন্ন পদমর্যাদার সদস্যগণ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন