৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে শেষ হলো পলওয়েলের ৫২ তম এজিএম

দ্বারা zime
০ মন্তব্য 323 দর্শন

 

২০১৭-২০১৮ ও ২০১৮-২০১৯ অর্থ বছরে বাংলাদেশ পুলিশ কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড (পলওয়েল) এর শেয়ার হোল্ডারদের ৪০ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে । ৫২ তম বার্ষিক সাধারণ সভায় এই লভ্যাংশের ঘোষণা দেয়া হয়।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১০ টায় রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে পলওয়েল এর ৫২ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বোর্ড অব ডিরেক্টর্স নির্বাচন ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। এজিএম এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশ ও পলওয়েল চেয়ারম্যান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)। এজিএম এ পুলিশের বিভিন্ন ইউনিট হতে আগত ডেলিগেটসগণ উপস্থিত ছিলেন।

এজিএম এ শেয়ার হোল্ডারদের লভ্যাংশ ঘোষণার পর ৯ সদস্য বিশিষ্ট পলওয়েলের বোর্ড অব ডিরেক্টর্স নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিতরা হলেন চেয়ারম্যান পদে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার), ভাইস-চেয়ারম্যান পদে অতিরিক্ত আইজিপি ( অর্থ ও উন্নয়ন) মোঃ শাহাব উদ্দিন কোরেশী, ম্যানেজিং ডিরেক্টর পদে অতিরিক্ত আইজিপি (সিআইডি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বিপিএম, পিপিএম, ছয়জন ডিরেক্টর পদে নির্বাচিতরা যথাক্রমে অতিরিক্ত আইজিপি (ডিএমপি কমিশনার) মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), ডিআইজি (নৌ পুলিশ) মোঃ আতিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), পুলিশ হেডকোয়ার্টার্সে ডিআইজি (লজিস্টিকস) ব্যরিস্টার মোঃ হারুন উর রশিদ বিপিএম-সেবা, ডিআইজি (প্রশাসন) মোঃ তওফিক মাহবুব চৌধুরী, অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট-১) ড. শোয়েব রিয়াজ আলম এবং অতিরিক্ত পুলিশ সুপার (অবঃ) এস এম জামিল হাসান।

পলওয়েলের নির্বাচনে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় আইজিপি বলেন, আমি এই সমিতির স্থাবর ও অস্থাবর সম্পত্তির মালিকানা নিশ্চিত করতে কাজ করবো। সম্পদ মূল্যায়ন না করতে পারলে শেয়ার মূল্যায়ন করা সম্ভব না। প্রতিটি শেয়ার হোল্ডার আমাদের কাছে মূল্যবান। আমরা শেয়ার ব্যবস্থাপনা কমিটি করে দিয়েছি, তারা শেয়ার ব্যবস্থা নিয়ে কাজ করছে।

তিনি আরো বলেন, শেয়ার ব্যবস্থাপনা নিয়ে নীতিমালা প্রণয়নের পর আমরা যাচাই বাছাই করবো নতুন শেয়ার ছাড়ার বিষয়ে। এ নিয়ে আমরা কাজ করছি। ঘরে বসে যাতে শেয়ার হোল্ডাররা তাদের লভ্যাংশের টাকা পেতে পারেন সে বিষয়ে আমরা কাজ করছি। প্রতিটি শেয়ার হোল্ডারের তথ্য সফটওয়্যারে মাধ্যমে আপডেট করার কাজ ছলছে।

পলওয়েলের তথ্য সম্পর্কে জানা যায়, বাংলাদেশ পুলিশ কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড (পলওয়েল) ১৯৬০ সালে পুলিশ সদস্যদের শেয়ার ক্রয়ের মধ্যদিয়ে প্রতিষ্ঠিত হয়। এই প্রতিষ্ঠানে ২৭ লক্ষ শেয়ারের বিপরীতে পুলিশ সদস্য রয়েছেন ১ লক্ষ ৫ হাজারেরও বেশি।

Dmp news





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন