বাঁকালের বাইপাস সড়কে ৩০ লক্ষ শহীদের স্মরনে রোপনকৃত গাছ গুলো খেয়ে ফেলছে গরু-ছাগলে ; স্থানীয়দের গাছগুলো পরিচর্যা করার অনুরোধ জানিয়েছেন পুলিশ সুপার!!

দ্বারা zime
০ মন্তব্য 457 দর্শন

♣♣♣♣
মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষনা অনুযায়ী মহান মুক্তিযুদ্ধে নিহত ৩০ লক্ষ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষরোপন করার পরিকল্পনা অনুযায়ী সাতক্ষীরা জেলা পুলিশের আয়োজনে গত ৩১/০৭/২০১৮ তারিখে সাতক্ষীরা পুলিশ লাইন্সে আনুষ্ঠানিক ভাবে বৃক্ষরোপন করে বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষনা করেন জেলা পুলিশ সুপার জনাব মোঃসাজ্জাদুর রহমান।সেখানে পুলিশ লাইন্স স্কুলের ছাত্র-ছাত্রীদের হাতে প্রায় ২ হাজার ফলদ বৃক্ষ তুলেদেন পুলিশ সুপার জনাব সাজ্জাদুর রহমান।

পরে দ্বিতিয় দফায় মহান মুক্তিযুদ্ধে নিহত ৩০ লক্ষ শহীদের স্মরনে গত ২১/০৮/২০১৮ তারিখে সাতক্ষীরা পুলিশ লাইন্সে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করেন জেলার পুলিশ সুপার জনাব সাজ্জাদুর রহমান ও পুলিশ সুপার পত্নী ও পুনাক সভাপতি জনাব আকিদা রহমান নিলা। এসময় জেলার ৮ টি থানার অফিসার ইনচার্জ গন দের মাঝে পুলিশ সুপার ও পুনাক সভাপতি ফলদ গাছ বিরতন করেন থানা কম্পাউন্ডের মধ্যে রোপন করার জন্য।

সর্বশেষ গত ০৫/০৮/২০১৮ তারিখে সাতক্ষীরার বাঁকাল মেডিকেল কলেজের বাইপাস সড়কের রাস্তার দুই ধারে ৩০ লক্ষ শহীদের স্মরনে কয়েক হাজার বৃক্ষ রোপন করেন জেলার পুলিশ সুপার জনাব মোঃ সাজ্জাদুর রহমান।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার কাজী মঈনউদ্দীন,সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেরিনা আক্তার,প্রথম আলোর নিজস্ব প্রতািবেদক জনাব কল্যান ব্যানার্জী, সহকারী পুলিশ সুপার জনাব অপু সরোয়ার(তালা সার্কেল),সহকারী পুলিশ সুপার জনাব ইয়াছীন আলি (দেবহাটা সার্কেল),জেলা বিশেষ শাখার পরিদর্শক জনাব আযম খান,জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ আলী আহম্মেদ হাশেমী,সাতক্ষীরা থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ মোস্তাফিজুর রহমান, সদর থানার ওসি(তদন্ত)জনাব মহিদুল ইসলাম,সদর থানার (ওসি) অপারেশন জনাব সেকেন্দার আলী,স্থানীয় জনপ্রতিনিধি সহ অন্যান্য সাব-ইন্সপেক্টরগন ও পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।বৃক্ষরোপন শেষে ৩০ লক্ষ শহীদের স্মরনে জেলা পুলিশের পক্ষ থেকে সেখানে শহীদ দের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়।

কিন্তু কিছু দিন যেতে না যেতে সাতক্ষীরা বিশেষ শাখার পরিদর্শক ডি আই ওয়ান জনাব আযম খানের নিকট সংবাদ আসে যে ৩০ লক্ষ শহীদের স্মরনে লাগানো বাইপাস সড়কের দুই পাসে রোপনকৃত বৃক্ষগুলো রাস্তায় চরে বেড়ানো গরু-ছাগলে খেয়ে নস্ট করে ফেলছেতে।যেটা খুবই দুঃখজনক ও অপ্রত্যাষিত ঘটনা।

এবিষয়ে জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক জনাব আযম খান আপডেট সাতক্ষীরা ডটকম কে জানান,আমাদের এসপি স্যারের উদ্যোগে মাননীয় প্রধান মন্ত্রীর আহবানে মহান মুক্তিযুদ্ধে নিহত ৩০ লক্ষ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষরোপন কর্মসূচির আওতায় বাঁকাল বাইপাস সড়কের দুই পাসে আমরা কয়েক হাজার গাছ রোপন করেছিলাম।কিন্তু আমাদের কাছে খবর আসে,রাস্তায় চরে বেড়ানো গরু-ছাগল গুলো গাছ গুলো খেয়ে ফেলতেছে।এভাবে গরু-ছাগল গুলো ছেড়ে দিয়ে রাখলে শহীদ দের স্মরনে লাগানো গাছ গুলো আর বাঁচানো সম্ভব হবেনা।

তিনি আরো জানান,পুলিশ সুপার মহোদয় বাইপাস সড়কের আসেপাসে বসবাসকৃত স্থানীয় জনগন কে নির্দেশ দিয়েছেন,৩০ লক্ষ শহীদ দের স্মরনে রোপনকরা বৃক্ষগুলো পরিচর্যা করে রাখার জন্য।স্থানীয় জনগনের গরু-ছাগল কে উন্মুক্ত ভাবে ছেড়ে না রাখার জন্য অনুরোধ জানান পুলিশ সুপারের পক্ষ থেকে বিশেষ শাখার পরিদর্শক আযম খান।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন