নরসিংদীর শেখেরচরে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান সমাপ্ত, নারীসহ নিহত হয়েছেন ২ জন।।

দ্বারা zime
০ মন্তব্য 500 দর্শন

 

নরসিংদীর শেখেরচরে নব্য জেএমবির আস্তানা সন্দেহে ঘিরে রাখা পাঁচতলা বাড়িতে চালানো ‘গার্ডিয়ান নট’ সমাপ্ত ঘোষণা করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট ও সোয়াট প্রধানের ডিআইজি জনাব মোঃ  মনিরুল ইসলাম । আজ মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে এই অভিযান শুরু হয়ে বিকেল পর্যন্ত চলে।
অভিযান শেষে পাঁচতলা ওই ভবন থেকে একজন নারী ও একজন পুরুষের লাশ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, তারা নব্য জেএমবি’র সদস্য। অপারেশন সমাপ্ত ঘোষণা করলেও ওই এলাকা বর্তমানে ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মনিরুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহতরা পুলিশের গুলিতে মারা গেছে নাকি নিজেরা বিস্ফোরণ ঘটিয়ে মারা গেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।’ এদিকে আস্তানাটিতে কী পরিমাণ গোলাবারুদ আছে, সে সম্পর্কে নিশ্চিত কিছু জানাতে পারেননি সিটিটিসি প্রধান।
এসময় তিনি আরো বলেন বলেন, ‘নরসিংদীর আরেকটি আস্তানা মাধবদীর গাঙপাড় এলাকায়ও দিনের আলোতে অভিযান চালানো হবে। তাদেরকেও আত্মসমর্পণের আহ্বান জানানো হবে। আত্মসমর্পণ না করলে আমরা পরবর্তী অ্যাকশনে যাব।’ অভিযানে ঢাকা রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল চৌধুরী আবদুল্লাহ আল মামুন,নরসিংদীর পুলিশ সুপার জনাব সাইফুল্লাহ আল মামুন ,র্্যাব ফোর্সেস সহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগন অংশ  নেন।
প্রসঙ্গত, সোমবার (১৫ অক্টোবর) নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দুটি বাড়ি ঘিরে রাখে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। সকাল ১০টার দিকে শেখেরচরের বাড়িটিতে অভিযান শুরু করে সোয়াত। এর কিছুক্ষণ পরই সেখানে দুটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন