সড়কে বেপরোয়া গতিতে গাড়ি চলাচলের কারণে প্রতিদিনই দেশের বিভিন্ন জায়গায় ঘটছে দুর্ঘটনা, আরে এতে অকালে চলে যাচ্ছে হাজারো প্রাণ। ফিটনেসবিহীন গাড়ি, লাইসেন্স বিহীন চালক।
ট্রাফিক পুলিশের কার্যক্রম কে আরও বেশি গতিশীল করতে এবং মানুষের ভোগান্তি কমাতে গাজীপুরের শ্রীপুরে ই-ট্রাফিক প্রসিকিউশন সেবার উদ্বোধন করা হয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা উড়াল সেতুর নিচে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। বুধবার বিকেলে মাওনা হাইওয়ে থানার উদ্যোগে এ কার্যক্রমের উদ্বোধন করেন ঢাকা রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি)হাবিবুর রহমান বিপিএম (বার),পিপিএম (বার)।
মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) দেলোয়ার হুসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।
ডিআইজি হবিবুর রহমান বলেন, দূর-দূরান্তে যানবাহন চলাচল করতে গিয়ে চালকদের ট্রাফিক আইন মানতে বাধ্য করবে এই সেবা। ট্রাফিক আইন অমান্যকারীদের তাৎক্ষণিক জরিমানা-মামলা সহ জরিমানার টাকা আদায় করতে পারবে পুলিশ। এ ক্ষেত্রে চালকরা ও অতিসহজেই ইউ-ক্যাশ সেবার মাধ্যমে জরিমানা পরিশোধ করতে পারবে।

তিনি আর ও বলেন, সাধারণ মানুষের শ্রমশক্তির অপচয় রোধ, ট্রাফিক আইনের মামলায় হয়রানি ও দুর্ভোগ কমানো সহ বিড়ম্বনা রোধে ই-ট্রাফিক সেবা অনেক বড় ভূমিকা পালন করবে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে বা অফিস-আদালত ঘুরে ভোগান্তির পরিবর্তে এই সেবার আওতায় ঘরে বসে যে কোনো ট্রাফিক মামলার সমাধান করতে পারবেন তারা। ট্রাফিকআইন মেনে যানবাহন চলাচলে আরও বেশি শৃঙ্খলা আসবে। ট্রাফিক পুলিশ তাদের কার্যক্রম আরও স্বচ্ছভাবে পালন করতে পারবে। পাশাপাশি চালকরাও বৈধকাগজ-পত্র নিয়ে চলাচলে বাধ্য হবেন। এতে সড়ক দুর্ঘটনার হার অনেক কমে আসবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন গাজীপুরের পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুর, ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, এডভোকেট মোশারফ হোসেন ভূঁইয়া প্রমুখ ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন