পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট প্রধানের দায়িত্ব পেলেন ডিআইজি দিদার আহম্মদ

দ্বারা zime
০ মন্তব্য 429 দর্শন

 

বাংলাদেশ পুলিশের এন্টি টেরোরিজম ইউনিটের (ATU) এর প্রধান হিসাবে দায়িত্ব পেলেন খুলনা রেঞ্জ পুলিশের সাবেক ডিআইজি মোঃ দিদার আহম্মেদ বিপিএম, পিপিএম।
গত ৩১/০৩/২০২০ তারিখে বাংলাদেশ পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট(ATU) এর বর্তমান প্রধান আবুল কাশেম এঁর অবসর জনিত কারনে এই পদটি ফাঁকা হয়।সেখানে এন্টি টেরোরিজম ইউনিটের ডিআইজি মোঃ দিদার আহম্মদ কে এন্টি টেররিজম ইউনিটের প্রধান হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে বলে একাধিক সুত্র জানিয়েছেন।এর আগে ২০১৭ সাল থেকে ৩ এপ্রিল ২০১৯ সাল পর্যন্ত  খুলনা রেঞ্জে সফলতার সহিত রেঞ্জ ডিআইজি’র দায়িত্ব পালন করেন ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মোঃ দিদার আহম্মদ বিপিএম,পিপিএম।খুলনা রেঞ্জে দায়িত্ব পালন কালে তিনি খুলনা রেঞ্জের দশটি জেলাকর জঙ্গি-মাদক ও সন্ত্রাস মুক্ত করতে নিরালস ভাবে কাজ করে গেছেন।

এক নজরে ডিআইজি দিদার আহম্মদ : ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করে ১৯৯১ সালে ১২তম বিসিএস (পুলিশ) সার্ভিসে যোগদান করেন তিনি। তিনি পুলিশ একাডেমী, সারদা, রাজশাহীতে মৌলিক প্রশিক্ষণ ও ভার্টিয়ারী, চট্রগ্রামে বিএমএ কোর্স করেন।
দীর্ঘ ২৯ বছর চাকুরী জীবনে সহকারী পুলিশ সুপার, ক-সার্কেল, খুলনা, সহকারী পুলিশ সুপার, সাভার সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার ভোলা, অতিরিক্ত পুলিশ সুপার, ব্রাম্মনবাড়িয়া, ডিসি কেএমপি, পুলিশ সুপার, রংপুর, পুলিশ সুপার, রাজশাহী, পুলিশ সুপার, যশোর, পুলিশ সুপার, বান্দরবান, অতিরিক্ত ডিআইজি, খুলনা রেঞ্জ সর্বশেষ অতিরিক্ত কমিশনার ডিএমপি, ডিবির প্রধান হিসেবে দায়িত্ব পালন শেষে ২০১৭ সালে খুলনা রেঞ্জে ডিআইজি হিসেবে দায়িত্বভার গ্রহণ করে খুলনা রেঞ্জে ১০ টি জেলার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২০১৮ সালে বাংলাদেশ সরকার কর্তৃক বাংলাদেশ পুলিশ পদকে (বিপিএম) ভূষিত হয়েছেন। এছাড়াও তিনি ভাল কাজের স্বীকৃতি স্বরূপ ০৪ বার আইজিপি ব্যাজ পেয়েছেন।

– প্রেস বিজ্ঞপ্তি।    





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন