বেকার রা পরিত্যক্ত জমিতে এসে ফসল চাষ করুন : সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান

দ্বারা zime
০ মন্তব্য 751 দর্শন

 

সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) বলেছেন করোনার কারনে সাতক্ষীরায় কোন করম খাদ্যের উৎপাদন কমবেনা বরং খাদ্য উৎপাদন করে আমরা আরো বাহিরের দেশে রপ্তানি করতে পারবো।পুলিশ সুপার বলেন সাতক্ষীরায় এবার ইরি ধানের বাম্পার ফলন হয়েছে।সাথে সাথে বিভিন্ন এলাকায় শাক-সবজির ব্যাপক উৎপাদন হয়েছে।মঙ্গলবার বেলা ১২ টার দিকে সাতক্ষীরা জেলার কয়েকটি উপজেলার বিভিন্ন এলাকার ধানের ক্ষেত পরিদর্শন করে কৃষক দের সাথে আলোচনা করে এক বিভিও বাতায় এসব কথা বলেন পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার)।

পুলিশ সুপারের সাথে কয়েকজন কৃষক বলেন একদিন ধানের ক্ষেতে কাজ করলে ৬০০ টাকা জনের দাম পাওয়া যায় তারপরেও জমিতে কাজ করার লোক পাওয়া যাচ্ছেনা সবাই ইটের ভাটায় কাজ করতে গেছে।ইটের ভাটায় কাজ শেষে বৈশাখের শেষে তারা জমিতে কাজ করার জন্য আসে। সেজন্য এখন জমিতে কাজ করার লোক পাওয়া যাচ্ছেনা।

পুলিশ সুপার তাঁর ভিডিও বার্তায় বলেন মাননীয় প্রধান মন্ত্রী পরিত্যক্ত জমিতে সবাই কে ফসল রোপন করতে বলেছেন যেনো করোনার প্রাদুর্ভাবে দেশে খাদ্যের অভাব না দেখা যায়।পুলিশ সুপার তাঁর ভিডিও বার্তায় আরো বলেন করোনার কারনে দেশে অনেক লোক এখন কর্মহীন হয়ে পড়েছে।আমি তাদের কে আহবান জানাই তারা তাদের বাড়িতে পড়ে থাকা পরিত্যক্ত জমিতে এসে ফসল রোপন করুক। তাহলে দেশে আর কোন খাদ্য সংকট দেখা দেবেনা। এসময় পুলিশ সুপার দুই কৃষকের কাছ থেকে বাজার মুল্যের চাইতে ডবোল দাম দিয়ে দুই মন ঢ্যারোস ক্রয় করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন