গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও ৯ জনের মৃত্যু

দ্বারা zime
০ মন্তব্য 151 দর্শন

 

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৩০৬ জনের দেহে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়ায় আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেল। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন আটজন।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে নিজ বাসা থেকে সংযুক্ত হয়ে এ তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় দুই হাজার ২৪৪টি নমুনা সংগ্রহ করা হয়। নতুন করে যুক্ত হওয়া যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ ১৯টি ল্যাবরেটরিতে মোট দুই হাজার ১৯০টি নমুনার পরীক্ষা হয়। এতে আরও ৩০৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল দুই হাজার ১৪৪ জনে। আর নতুন ৯ জনের মৃত্যু নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮৪ জনে। নতুন সুস্থ হয়েছেন ৮জন। এ নিয়ে মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা হলো ৬৬জন।

বুলেটিনে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরও ৬৬ জনকে আইসোলেশনে নেয়া হয়। আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ৩২ জন। আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ১৭৪ জনকে।

বুলেটিন উপস্থাপনকালে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

২০১৯ সালের শেষ দিন চীনের উহান শহর থেকে শুরুর পর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস বাংলাদেশে প্রথম শনাক্ত হয় মার্চ মাসের ৮ তারিখে। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানিয়েছিল আইইডিসিআর।

১৮ মার্চ আইইডিসিআরের পক্ষ থেকে বাংলাদেশে করোনায় প্রথম একজনের মৃত্যুর খবর জানানো হয়।

সুত্রঃ ঢাকা টাইমস টুয়েন্টি ফোর ডটকম।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন