করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় তৈয়েব হাসানের জার্সিটি ৫ লক্ষ ৫৫ হাজার টাকায় কিনতে চান চেম্বার সভাপতি নাছিম ফারুক খান মিঠু

দ্বারা zime
০ মন্তব্য 672 দর্শন

 

সাতক্ষীরার কৃতি সন্তান আর্ন্ত জাতিক খ্যাতিসম্পন্ন সাবেক ফিফা রেফারী তৈয়েব হাসানের ২০১৩ সালের সাফ চ্যাম্পিয়নশীপের ফাইনাল খেলায় রেফারীর দায়িত্বে থাকা অবস্থায় তার ব্যবহৃত জার্সিটি স্বেচ্ছায় অনলাইনে নিলামে তোলার ঘোষণা দিয়েছেন এবং জার্সি বিক্রি থেকে প্রাপ্ত সম্পূর্ণ অর্থ তিনি করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থদের কল্যাণে ব্যয় করার অঙ্গীকার করেন।

ইতিমধ্যে দেশ বরেণ্য রেফারি তৈয়েব হাসান বাবুর এই জার্সিটি ৫ লক্ষ ৫৫ হাজার টাকায় ক্রয়ের জন্য ইচ্ছা পোষণ করেছেন সাতক্ষীরা চেম্বার অফ কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি নাছিম ফারুক খান মিঠু। আজ রবিবার বেলা ১২ টার সময় তিনি নিলামের ঘোষনার ডাকে সাড়া দেন।

সাতক্ষীরা চেম্বার সভাপতি নাছিম ফারুক খান মিঠু বলেন দেশ বর্তমানে একটি কঠিন সংকটময় সময় পার করছে। এমতাবস্থায় দেশের এই ক্রান্তিকালীন সময়ে মুহুর্তে সাতক্ষীরার কৃতি সন্তান তৈয়েব হাসান বাবু ভাইর এই মহৎ উদ্যোগকে আমি স্বাগত জানাই। তিনি আরো বলেন এই জার্সি ক্রয়ে আমার ইচ্ছা পোষণের প্রধান কারন উক্ত অর্থ সম্পুর্ন মানবতার কল্যাণে বিশেষ করে করোনায় ক্ষতিগ্রস্তদের কল্যাণে ব্যয় করা হবে।

তিনি বলেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল ও সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) যেভাবে করোনা ঠেকাতে জেলা ব্যাপি কাজ করে যাচ্ছেন ও হতদরিদ্র মানুষের বাড়ি বাড়ি ত্রাণ সামগ্রী পৌছে দিচ্ছেন সেজন্য সাতক্ষীরা চেম্বার অফ কর্মাসের পক্ষ থেকে আমি তাঁদের কে আন্তরিক ভাবে ধন্যবাদ ও তাঁদের প্রতি  কৃতজ্ঞতা জ্ঞাপন  করছি। নাছিমা ফারুক খান মিঠু বলেন,

বর্তমান মুহুর্তে আমাদের সকলের উচিৎ যতটুকু সম্ভব মানুষের পাশে দাড়ানো। তিনি আরো আশাবাদ ব্যক্ত করেন উক্ত বিখ্যাত জার্সিটির মুল্য আরো অনেক বেশি হবে। তিনি সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানান করোনায় ক্ষতিগ্রস্তদের কল্যাণে এগিয়ে আসার এবং এই নিলামে অংশ গ্রহণের।মিঠু খান বলেন আমি তুফান কোম্পানি লিঃ এর এমডি তানজিম কালাম তমালকেও আন্তরিকভাবে ধন্যবাদ জানাই এই ঘোষিত নিলামের প্রথম ডাকে অংশ গ্রহণের জন্য।

অপরদিকে, নাছিম ফারুক খান মিঠু ইতোমধ্যে সাতক্ষীরায় করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থদের জন্য ব্যাপক ভাবে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করছেন। জনশ্রুতি আছে, তিনি নিজে ব্যক্তিগতভাবে মানুষের বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।সম্প্রতি মুনজিতপুর সহ শহরর  কয়েকটি এলাকার ৫০০ খেটে খাওয়া মানুষের  বাড়ি বাড়ি গিয়ে তিনি একটি বস্তায় ১০ কেজি চাল, ৩ কেজি ডাল, ৫ কেজি আলু , ৩ কেজি পিয়াজ, ১ লিটার তেল, ১ কেজি লবণ ও একটি সাবান পৌছে দেন। বরাবরের মতই তিনি সামাজিক অবদানে এগিয়ে আসেন এবং মানব কল্যাণে কাজ করেন।এমন কি মসজিদ- মাদ্রাসা নির্মানে নাছিম ফারুক খান মিঠু তার সাধ্যমত সাহায্য সহযোগিতা করে থাকেন।

এব্যাপারে দেশবরেণ্য রেফারী তৈয়েব হাসানের কাছে জানতে চাইলে তিনি বলেন, “আমি সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাছিম ফারুক খান মিঠু কে স্বাগত জানাই এই ঘোষিত নিলামে অংশগ্রহণের জন্য এবং তার এই মানবতার কল্যাণে এগিয়ে আসার উদ্যোগকেও আমি আন্তরিকভাবে সাধুবাদ জানাই।

উল্লেখ্য, দেশবরেণ্য রেফারী তৈয়েব হাসানের রয়েছে আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে রয়েছে দীর্ঘ ১৮ বছরের রেকর্ড। তিনি বাংলাদেশের রেফারী হিসেবে সবচেয়ে বেশী আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেন। দীর্ঘ ১০ বছর তিনি এএফসির এলিট প্যানেলেও ছিলেন। আন্তর্জাতিক রেফারী ছিলেন ১৯৯৬ থেকে ২০১৬ সাল পর্যন্ত। বিশ্বকাপ বাছাই, অলিম্পিক বাছাই, এশিয়ান গেমস, সাফ গেমস সহ বিভিন্ন ম্যাচ পরিচালনার রেকর্ড রয়েছে তার। বর্তমানে তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১৩ সালে নেপালের কাঠমুন্ডুতে সাফ ফুটবলের ফাইনালে ভারত বনাম আফগানিস্তানের ম্যাচটি এই বিখ্যাত জার্সি পরিধান করে তিনি পরিচালনা করেছিলেন। সাফ ফাইনালের সেরা রেফারী হিসেবে তার খ্যাতি রয়েছে। তার কাছে জানতে চাইলে তিনি জানান, আমি করোনায় ক্ষতিগ্রস্থদের জন্য কিছু করতে চাই এবং সমাজের সকল বিত্তবানদের আহবান জানাই এই নিলাম কার্যক্রমে অংশগ্রহণের জন্য। কেননা তিনি এই সকল অর্থ করোনায় ক্ষতিগ্রস্থদের কল্যাণে ব্যয় করবেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন