করোনাভাইরাস পরিস্থিতিতে পুলিশের চলমান সেবার ধারাকে অব্যাহত রাখতে হবে : ইন্সপেক্টর জেনারেল ড.বেনজীর

দ্বারা zime
০ মন্তব্য 244 দর্শন

 

মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে পুলিশের চলমান সেবার ধারাকে অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)।

তিনি বলেছেন, জনগণের কল্যাণে সেবার এই ধারা অব্যাহত রাখতে হবে। দেশের সাধারণ জনগণ ও গুণীজনদের যে অকুণ্ঠ ভালবাসা ও প্রশংসা পুলিশ পাচ্ছে তার প্রতি শ্রদ্ধা রেখে মানুষের কল্যাণে পুলিশ কাজ করে যেতে হবে।

কোনো ধরণের অনিয়ম, অপেশাদার আচরণ ও অসদুপায়কে বিন্দুমাত্র প্রশ্রয় দেয়া হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

রোববার (২৬ এপ্রিল) পুলিশ হেডকোয়ার্টার্স থেকে ভিডিও কনফারেন্সে সকল পুলিশ ইউনিটের কমান্ডারদের সাথে মতবিনিময়কালে আইজিপি এসব কথা বলেন।আইজিপির ভিডিও কনফারেন্সে এসময় অতিরিক্ত আইজিপি ড.মইনুর রহমান চৌধুরী(প্রশাসন), অতিরিক্ত আইজিপি শাহাব উদ্দিন কোরেশী,অতিরিক্ত আইজিপি মীর শহিদুল ইসলাম, অতিরিক্ত আইজিপি মাহাবুব হোসেন, অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার  মাহাবুবুর রহমান, অতিরিক্ত আইজিপি শেখ মোহাম্মদ মারুফ হাসান,অতিরিক্ত আইজিপি বিশ্বাস আফজাল হোসেন  সহ পুলিশের ঊর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) পবিত্র রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, কালোবাজারি ও মজুদারী রোধে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করতে নির্দেশ দিয়ে বলেন, পণ্যবাহী ট্রাক বা বাহনগুলো পণ্য পৌঁছে দিয়ে ফেরার সময় যেনো কোনো পর্যায়েই হয়রানির শিকার না হয় সেটি নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, পাশাপাশি করোনার বিস্তার রোধে লকডাউন, সামাজিক দূরত্ব বজায় রাখা ও প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করতে পুলিশের কার্যক্রমকে অব্যাহত রাখতে হবে।

আক্রান্ত পুলিশ সদস্যদেরকে সুচিকিৎসার কথা জানিয়ে পুলিশ প্রধান বলেন, রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালসহ পুলিশের অন্যান্য হাসপাতালগুলোতে করোনা সংক্রান্ত চিকিৎসা সুবিধা বাড়ানো হয়েছে। এছাড়া বিভাগীয় পর্যায়েও নেয়া হয়েছে সুচিকিৎসার ব্যবস্থা।

ড. বেনজীর আহমেদ বলেন, করোনায় আক্রান্ত পুলিশের যে কোনো সদস্যের সুচিকিৎসাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পর্যাপ্ত আয়োজন রাখা হয়েছে। দেশ ও জনগণের কল্যাণে যারা আত্মনিয়োগ করেছেন তাদের প্রতি এই দেশের মানুষেরও অকুন্ঠ ভালবাসা ও শ্রদ্ধা রয়েছে।

দায়িত্বপালনরত সকল পুলিশ সদস্যের জন্য পর্যাপ্ত পরিমাণ সুরক্ষা সামগ্রী সংগ্রহ করা হয়েছে এবং তা বিভিন্ন ইউনিটেও পৌঁছে দেয়া হচ্ছে বলেও জানান আইজিপি।

ভিডিও কনফারেন্সে খুলনা রেঞ্জ অফিস থেকে অংশ নেন খুলনা রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল ডিআইজি ড.খন্দকার মহিদ উদ্দিন বিপিএম (বার), খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি প্রশাসন এন্ড ফিন্যান্স মোঃ হাবিবুর রহমান বিপিএম, অতিরিক্ত ডিআইজি ক্রাইম এন্ড অপারেশন একেএম নাহিদুল ইসলাম, রেঞ্জ অফিসের পুলিশ সুপার ডিসিপ্লিন এন্ড প্রসিকিউশান আবু হেনা খন্দকার অহিদুল করিম প্রমুখ। এছাড়া ভিডিও কনফারেন্সে দেশের সকল রেঞ্জ ডিআইজি , সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, সকল জেলার পুলিশ সুপার গণ অংশ গ্রহণ করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন