সিনিয়র সচিব হলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার

দ্বারা zime
০ মন্তব্য 173 দর্শন

 

পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ারকে সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার। সোমবার (২২ জুন) পদোন্নতি দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তাকে পানিসম্পদ মন্ত্রণালয়েই পদায়ন করা হয়। আগামী ২৯ জুন থেকে এ আদেশ কার্যকর হবে।

জনপ্রশাসনের কর্মকর্তাদের জন্য ২০১২ সালের ৯ জানুয়ারি সিনিয়র সচিব পদ চালু করে সরকার। মন্ত্রিপরিষদ সচিব এবং প্রধানমন্ত্রীর মুখ্যসচিবের পরেই সিনিয়র সচিবদের পদমর্যাদা। এই পদোন্নতির পর সিনিয়র সচিবের সংখ্যা দাঁড়ালো ১৩ জনে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, কবির বিন আনোয়ার বিসিএস (প্রশাসন) ক্যাডারের সপ্তম ব্যাচের কর্মকর্তা। মাঠ প্রশাসনসহ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি। সরকারের বিভিন্ন দফতরসহ তিনি অতিরিক্ত সচিব হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মহাপরিচালক (প্রশাসন) পদে কর্মরত ছিলেন।

দেশে ও বিদেশে তার জনমুখী কাজের জন্য বহু পদক ও সম্মাননায় ভূষিত হন কবির বিন আনোয়ার। তিনি আইটিইউ থেকে ২০১৪, ২০১৫, ২০১৭, ২০১৮ সালে ‘ডব্লিউআইএসআইএস’ পুরস্কার পান। এছাড়া ২০১৬ ও ২০১৮ সালে জনপ্রশাসন পদক এবং ২০১৭ সালে ওপেন গ্রুপ অ্যাওয়ার্ড পান।  

পানিসম্পদ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, কবির বিন আনোয়ার ১৯৬৪ সালের ১ জানুয়ারি সিরাজগঞ্জ জেলায় জন্ম গ্রহণ করেন। তার বাবা আনোয়ার হোসেন রতু একজন মুক্তিযোদ্ধা। তার মা সৈয়দা ইসাবেলা ছিলেন ঐতিহাসিক মুক্তি সংগ্রামের একজন অন্যতম সংগঠক। কবিরের মাতামহ সৈয়দা ইসহাক হোসাইন সিরাজী ছিলেন একটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সঙ্গীতজ্ঞ। তিনি বিখ্যাত বাঙালি লেখক ও কবি সৈয়দ ইসমাইল হোসেন সিরাজীর ভাই। কবির বিন আনোয়ার এক ছেলে ও দুই মেয়ের জনক।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন