দায়িত্বগ্রহণের দুই বছর পূর্ণ হওয়ায় সাতক্ষীরাকে নিয়ে নতুন ভাবনার কথা শোনালেন ডিসি মোস্তফা কামাল

দ্বারা zime
০ মন্তব্য 1026 দর্শন

 

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের দায়িত্বগ্রহণের দুই বছর পুর্তিতে সাংবাদিকদের সাথে জুমপ্লাটফর্মে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সাতক্ষীরাকে নিয়ে নতুন ভাবনার কথা শোনালেন। সকল উন্নয়নমুলক ও শুভ কাজে সংবাদকর্মীদের সাথে চাইলেন।
রবিবার রাত ৯টা ৫ মিনিটে শুরু হওয়া মতবিনিময় সভায় তিনি জেলা প্রশাসক বাংলো থেকে অংশ নেন। সাংবাদিকরা স্ব স্ব কার্যালয়, নিজ বাসা ও বিভিন্নস্থান থেকে অংশ নেন।

প্রাণবন্ত এ আলোচনা অনুষ্ঠানের প্রারম্ভে জেলা প্রশাসক প্রায় একঘন্টার নাতিদীর্ঘ বক্তৃতা দেন। তিনি তার আলোচনায় বলেন, তিনি দায়িত্ব গ্রহণ করেই জাতীয় সংসদ নির্বাচন ও উপজেলা নির্বাচন সুসম্পন্ন করেন। এ দু’বছরের মধ্যে এসেছে প্রাকৃতিক দূর্যোগ ফনি, বুলবুল, আম্পানের মতো বড় ধরনের দুর্যোগ। তিনি মোকাবেলা করেছেন ডেঙ্গু পরিস্থিতি। সেখানে তিনি সাংবাদিকদের অসীম সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি করোনা পরিস্থিতির কথা তুলে ধরেন। প্রাণসায়ের খালের দুপাশ অবৈখদখলদার মুক্ত করতে কাজ করে যাচ্ছেন এবং খুব শিঘ্রই পৌর-ইজারা বাতিলের ঘোষণা আসার কথা উল্লেখ করেন। তিনি তার সাপ্তাহিক গণশুনানীর কর্মসূচি ও ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা বাস্তবায়নে কাজ চালিয়ে যাওয়ার কথাও তুলে ধরেন। ভোমরা স্থলবন্দর থেকে কলকাতার রেল যোগাযোগের জন্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছেন বলে জানান। তবে তিনি সুপার সাইক্লোন আম্পানে ঘরবাড়ির ক্ষয়ক্ষতির সংখ্যা নিরুপন নিয়ে একজন সরকারি কর্মকর্তা ও কতিপয় সাংবাদিক বিভিন্ন অপ্রপ্রচার তার বিরুদ্ধে মিথ্যে বিষেদাগার করেছে বলে জানান এবং এটি অত্যন্ত খারাপ কাজ হয়েছে বলে জানিয়ে দেন। তিনি এসবে মোটেও বিচলিত নন বলেও জানান। তিনি সাতক্ষীরার বরাদ্দ ও উন্নয়নে এক থাকতে সবার প্রতি অনুরোধ জানান। জেলার অগ্রগতির জন্য তিনি সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

সাংবাদিকদের মধ্যে আলোচনায় অংশ নিয়ে জনকন্ঠের মিজানুর রহমান দুই বছরপুর্তিতে অভিনন্দন ও সাদর সম্ভাষণ জানান। একই সাথে একটি ভোজন অনুষ্ঠানের প্রস্তাব রাখেন। প্রস্তাবে সম্মতি জ্ঞাপন করেন চ্যানেল আইয়ের এড. আবুল কালাম আজাদ ও প্রথম আলোর কল্যাণ ব্যানার্জি। দৈনিক পত্রদূতের সম্পাদকমন্ডলীর সভাপতি আনিসুর রহিম তার আলোচনায় সাতক্ষীরার জলাবদ্ধতা নিরসনে দ্রুত কার্যকরী পদক্ষেপের জন্য অনুরোধ জানান।

চ্যানেল টোয়েন্টিফোরের আমিনা বিলকিস ময়না সাতক্ষীরায় ক্রমাগত নারী ও শিশুর প্রতি বর্বোরচিত সহিংসতা ও নির্যাতনের যে খারাপ অবস্থা সৃষ্টি হয়েছে তা প্রতিরোধে দৃশ্যমান মোটিভেশন প্রোগ্রামের জন্য আহবান জানান।
এটিএনবাংলা ও সমকালের এম কামরুজ্জামান জেলা প্রশাসকের প্রস্তাবিত কলারোয়া ও তালায় পর্যটনের জন্য কিছু কাজের প্রশংসার পাশাপাশি তার এলাকার ঐতিহাসিক যে স্থাপনা আছে তা সংরক্ষণের জন্য অনুরোধ জানান।
বিডি নিউজ ও দেশটিভি’র শরীফুল্লাহ কায়সার সুমন কালিগঞ্জের বসন্তপুরের সাবেক নৌ-বন্দরটি চালুর জন্য প্রস্তাব পাঠাতে আহবান জানান। মেডিকেল কলেজের জরুরি বিভাগ চালু ও জেলা প্রশাসনের তথ্য বাতায়নের আপডেট রাখার জন্য দাবি জানান।
সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সময়টিভি’র মমতাজ আহমেদ বাপী বলেন, কাজ করলে ভুল ত্রুটি থাকে। সমালোচনা থাকে। এগুলোতে বিচলিত না হয়ে তিনি এগিয়ে যেতে বলেন। তার উন্নয়নমুলক কাজের প্রশংসা করেন এবং বলেন যাদের সমালোচনা করা অভ্যাস তারা তা করবেই।
ডিবিসি টিভি’র জিল্লুর রহমান সমালোচনায় বিচলিত না হয়ে দ্রুত দুই বছরপুর্তি উপলক্ষে সবাইকে একসাথে নিয়ে অনুষ্ঠানের কথা বলেন।
বিটিভির মোজাফ্ফর রহমান জেলা প্রশাসকের দুই বছরের কাজকে প্রশংসা করেন। সাংবাদিকদের ঐক্যবদ্ধ করতে জেলা প্রশাসককে উদ্যোগী হতে অনুরোধ জানান। শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিতে নির্মিত স্মৃতিফলক সংস্কার করতে অনুরোধ জানান। কালেক্টরেট থেকে সিজেএম কোর্টের পথের দেয়াল ও বাঁধা অপসারণে জেলা প্রশাসককে আন্তরিক হতে অনুরোধ করেন।

মানবকন্ঠের অসীম চক্রবর্তী জেলা প্রশাসকের দুই বছরের দায়িত্বপালনকে উন্নয়নমূলক ও প্রশংসনীয় বলে উল্লেখ করেন।

সংবাদ পত্রদূত নেটের।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন