সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উদযাপন

দ্বারা zime
০ মন্তব্য 637 দর্শন

 

সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষ্যে কেককাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে  সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের ডিজিটাল কর্ণারে  অনুষ্ঠিত এ আলোচনা সভায় সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরীর  সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান  আলহাজ্ব আসাদুজ্জামান বাবু।

এসময় তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরের ঐতিহাসিক স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্ম গ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার পরাজিত শক্তি মানবতার শত্রু ঘৃর্ণ্য ঘাতকরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। সেই দিন ঘাতকদের এই নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেলও। বঙ্গবন্ধু ও পরিবারের অন্য সদস্যদের সাথে ঘাতকরা নির্মমভাবে শেখ রাসেলকে হত্যা করেছিল।

সেসময় শেখ রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের ৪র্থ শ্রেণির ছাত্র ছিল। শহিদ শেখ রাসেল বাংলাদেশের শিশু কিশোর, তরুণ, শুভবুদ্ধিবোধ সম্পন্ন মানুষের কাছে ভালোবাসার নাম।’

আলোচনা সভা শেষে শেখ রাসেল এর জন্মদিনের কেক কাটেন অতিথিবৃন্দ।পরে শেখ রাসেলের আত্মার শাস্তি কামনা করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দোয়া করা হয়। এসময় সদর উপজেলার ভাইস চেয়ারম্যান তানভীর হোসেন সুজন, ভাইস চেয়ারম্যান মহিলা কহিনুর ইসলাম সহ ১৪ টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও পরিষদের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন