সাতক্ষীরার কিংবদন্তি সংগীত শিল্পী রোজবাবুর বিরুদ্ধে মিথ্যা মামলার ঘটনায় নিন্দা


 

সাতক্ষীরা সম্মিলিত সাংস্কৃতিক জোট সাতক্ষীরা জেলা শাখার সভাপতি বিশিষ্ট সংগীত শিল্পী, সুরকার, গীতিকার, বাংলাদেশ বেতার খুলনার মিউজিক প্রোডিউসার, বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী বিশিষ্ট সমাজ সেবক আবু আফফান রোজ বাবুর নামে মিথ্যা মামলার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন সুলতানপুর সাংস্কৃতিক ও নাট্যগোষ্ঠী ও আপডেট সাতক্ষীরা ডটকম পরিবার।

বিবৃতিতে সুলতানপুর সাংস্কৃতিক ও নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শেখ মোসফিকুর রহমান মিলটন উল্লেখ করেছেন, একটি মিথ্যা মামলায় সাতক্ষীরার প্রখ্যাত শিল্পী রোজবাবুকে হয়রানির করার উদ্দেশ্যে জড়ানো হয়েছে। প্রকৃতপক্ষে ঘটনার সময় রোজ বাবু ঢাকাতে অবস্থান করছিলেন। তিনি সাতক্ষীরায় ছিলেন না। যা অত্যন্ত দু:খজনক।

সাংস্কৃতিককর্মীরা সবসময় বিনোদন দেয়। সংস্কৃতির মাধ্যমে সমাজকে পরিবর্তনে অগ্রণী ভূমিকা পালন করে। অথচ সেই সংস্কৃতিকর্মীর বিরুদ্ধে এধরনের হয়রানিমূলক মিথ্যা মামলা অবশ্যই নিন্দনীয়। আমরা এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।এছাড়া আবু আফফান রোজ বাবুর নামে মিথ্যা মামলার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন আপডেট সাতক্ষীরা ডটকম পরিবার। আপডেট সাতক্ষীরার পরিচালক ও সাতক্ষীরা জেলার সিটিজেন জার্নালিস্ট জিমি বলেন,রোজ বাবু একজন গুণী শিল্পী ও আদর্শ সংঙ্গীত শিক্ষক। এলাকায় কোনো মানুষ মারা গেলে সবার আগে ছুটে যান আবু আফ্ফান রোজ বাবু। তিনি বলেন,কোন প্রতিবেশির বাড়ির সদস্য মারা গেলে সে বাড়ি সাধারণত ৩ দিন রান্না বন্ধ থাকে। ঐ তিন দিন রোজ বাবু বাড়ি থেকে খাবার নিয়ে সেই মৃত্য ব্যক্তির বাড়ির অন্য সদস্যদের পৌছে দেন রোজ বাবু।  এমন মহৎ মনের ব্যক্তির নামে মিথ্যা ও ষড়যন্ত্র মুলক মামলার তীব্র নিন্দা জানাই।

 

শুধু তাই নয় কয়েকদিন আগে কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে আবু আফফান রোজ বাবু সাতক্ষীরার শিল্পীগোষ্ঠী কে নিয়ে মানববন্ধন করেছিলেন।তাই মিথ্যা মামলা থেকে এই গুণী শিল্পীর নাম বাদ দিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেছেন সাতক্ষীরার সুশীল সমাজ। 

বাংলাদেশ গণশিল্পী সংস্থা সাতক্ষীরা জেলা শাখার সভাপতি নাসরিন খান লিপি জানান সম্মিলিত সাংস্কৃতিক জোট সাতক্ষীরা জেলা শাখার সংগ্রামী সভাপতি, বিশিষ্ট সংগীত শিল্পী, সুরকার ও গীতিকার, বাংলাদেশ বেতার খুলনার মিউজিক প্রোডিউসার, বাংলাদেশ টেলিভিশন-এর নিয়মিত শিল্পী সাতক্ষীরার অতি পরিচিত আবু আফফান রোজবাবুর নামে ঘের দখলের মিথ্যা মামলা হয়েছে অথচ ঘটনার তারিখে ও সময়ে তিনি ঢাকায় চিকিৎসাধীন ছিলেন। বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

 তিনি এক বিবৃতিতে জানান, কন্ঠশিল্পী রোজবাবু মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠা ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সংগ্রামরত। অথচ একটি স্বার্থান্বেষী মহল তাকে মিথ্যা মামলায় অভিযুক্ত করে দেবহাটা থানায় অভিযোগ দায়ের করে শিল্পী সমাজকে হেয় প্রতিপন্ন করেছে।

আমরা অনতিবিলম্বে এ মিথ্যা মামলার সাথে সংশ্লিষ্ট সকলের শাস্তিসহ আবু আফফান রোজ বাবুর নামে মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। 

– প্রেস বিঞ্জপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page