খুলনা ও টুঙ্গিপাড়ায় শীতার্তদের পাশে দাঁড়ালেন সেনাপ্রধান শফিউদ্দিন আহমেদ

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 288 দর্শন

 

খুলনা ও টুঙ্গিপাড়ায় শীতার্তদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। এই দু’জেলা-উপজেলায় ৭ হাজার ৫০০ জন গরিব ও অসহায় মানুষের মাঝে বুধবার (০৫ জানুয়ারি) শীতবস্ত্র বিতরণ করেছেন সেনাপ্রধান জেনারেল ড.এস এম শফিউদ্দিন আহমেদ। এ সময় দেশের প্রয়োজনে সাধারণ মানুষের পাশে থেকে দেশ গঠনে নিজেদের নিরলস প্রচেষ্টার অঙ্গীকার করেছেন তিনি।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, এদিন সেনাপ্রধান বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের যশোর ও খুলনা অঞ্চল পরিদর্শন করেন। পরে সকাল ১০ টায় খুলনার শেখ আবু নাসের ষ্টেডিয়ামে তিনি প্রায় ৬০০০ জন অসহায় ও দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

এ সময় সেনাবাহিনী প্রধানের সঙ্গে ছিলেন সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল (এজি) মেজর জেনারেল শাকিল আহমেদ, ন্যাশনাল ডিফেন্স কলেজের সিনিয়র ডাইরেক্টিং স্টাফ মেজর জেনারেল এ কে এম আমিনুল হক, ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ও যশোরের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো: নূরুল আনোয়ার এবং ৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার বরিশাল এরিয়া মেজর জেনারেল খান ফিরোজ আহমেদ,খুলনা রেঞ্জ ডিআইজি ড.খ:মহিদ উদ্দিন বিপিএম-বার, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাসুদুর রহমান ভুঁইয়া প্রমুখ। 

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল ড.এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, ‘শীতবস্ত্র বিতরণ ছাড়াও সেনাবাহিনীর মেডিকেল টিম বিনামূল্যে মানুষের স্বাস্থ্যসেবা প্রদান করছে। বাংলাদেশ সেনাবাহিনী দেশমাতৃকার সেবায় সর্বদা নিয়োজিত রয়েছে।

যেকোন দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় এবং দেশের সকল প্রয়োজনে বাংলাদেশ সেনাবাহিনী সাধারণ মানুষের পাশে থেকে দেশ গঠনে তাদের নিরলস প্রচেষ্টা অব্যাহত রাখবে। ভবিষ্যতেও বাংলাদেশ সেনাবাহিনী এই ধরণের জনসেবামূলক কর্মকান্ড অব্যাহত রাখবে।’

পরে সেনাপ্রধান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মভূমি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছেন। তিনি সেখানে ৫৫ পদাতিক ডিভিশনের শীতকালীন প্রশিক্ষণ পরিদর্শন করেন। পরে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স সংলগ্ন মাঠে সেনাবাহিনী প্রধান স্থানীয় হতদরিদ্র ১ হাজার ৫০০ জন মানুষের মাঝে কম্বল বিতরণ করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন