জাতীয় শোক দিবস উপলক্ষে সাতক্ষীরা জেলা পুলিশের যত আয়োজন

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 236 দর্শন

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সাতক্ষীরা জেলা পুলিশ দিনভোর নানা আয়োজনের মধ্য দিয়ে উদ্যাপন করেছে।

রবিবার খুব সকালে সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার এঁর নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ সজীব খানের তত্বাবধানে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন) কনক কুমার দাস, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান,জেলা ট্রাফিক পুলিশের টিআই এডমিন শ্যামল কুমার চৌধুরী,ট্রাফিক পরিদর্শক হাসান মল্লিক,  ডিবির ওসি বাবুল আক্তার, সাতক্ষীরা থানার ভারপ্রাপ্ত ওসি ইন্সপেক্টর বিশ্বজিত কুমার, ইন্সপেক্টর অপারেশন তারিক আজিজ, সদর ফাড়ির আইসি জহিরুল ইসলাম,ডিবির ইন্সপেক্টর তরিকুল ইসলাম,ডিবির পরিশর্শক মামুন সিদ্দিক সহ সদর থানার ফোর্স সাতক্ষীরা পুলিশ লাইন্স থেকে একটি বর্ণাঢ্য একটি শোক র‌্যালি বের করে। র‌্যালিটি বিভিন্ন সড়ত পরিদর্শন করে শহরের খুলনা রোড মোড়ে মিলিত হয়। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে  পুস্পস্তবক অর্পন করেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার।

পুস্পস্তবক অর্পণ শেষে জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুনন্নেছা সহ ১৫ আগষ্ট ১৯৭৫ সালে নিহত শহীদ দের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন পুলিশ সুপারের নেতৃত্বাধীন সাতক্ষীরা জেলা পুলিশ।

একই দিন বেলা বারোটার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সাতক্ষীরা পুলিশ লাইন্সের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার।

মাছের পোণা অবমুক্তের পরে পুলিশ সুপার পুলিশ লাইন্সের মাঠে বৃক্ষ রোপণ করেন।

এছাড়া সাতক্ষীরা পুনাক সভানেত্রী নাদিয়া আফরোজের সভাপতিত্বে পুলিশ লাইন্সের ড্রিলসেডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ছোট শিশুদের নিয়ে চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতার আয়োজন করে সাতক্ষীরা পুনাক ও পুলিশ লাইন্স স্কুল  । এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার।

চিত্রাঙ্কন প্রতিযোগীতায় কোমলমতি শিশুরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সেই ঐতিহাসিক ভাষণের ছবি আঁকে এবং রচনা প্রতিযোগীতায় অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠানে বিজয়ী শিশুদের হাতে পুরুস্কার তুলে দেন সাতক্ষীরা পুনাক সভানেত্রী নাদিয়া আফরোজ।এসময় অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ সজীব খান ও তার পরিবার,  অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন) কনক কুমার দাস ও তার পরিবার,  সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান ও তার পরিবার, জেলা ট্রাফিক পুলিশের টিআই এডমিন শ্যামল কুমার চৌধুরী ও তার পরিবার  ডিবির ওসি বাবুল আক্তার ও তার পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে খুব সকালে সাতক্ষীরা পুনাক সভানেত্রী নাদিয়া আফরোজের নেতৃত্বে পুনাক সহসভানেত্রী গণ ও অন্যান্য নারী পুলিশ সদস্যরা সাতক্ষীরা পুলিশ লাইন্স থেকে একটি বর্ণাঢ্য একটি শোক র‌্যালি বের করে র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদর্ক্ষীণ  করে শহরের খুলনা রোড মোড়ে মিলিত হয়।

সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে  পুস্পস্তবক অর্পন করেন সাতক্ষীরা পুনাক সভানেত্রী নাদিয়া আফরোজ। 

 

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন