কারিগরি জ্ঞান সম্পন্ন দক্ষ জনবল তৈরির জন্য সরকার বদ্ধপরিকর : ডেপুটি সেক্রেটারি তরিকুল ইসলাম

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 241 দর্শন

 

সাতক্ষীরার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন  শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আ ন ম তরিকুল ইসলাম।আজ ০২ সেপ্টেম্বর সকাল ৯ টার দিকে সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলাধীন বহেরা এটি মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন ডেপুটি সেক্রেটারি আ ন ম তরিকুল ইসলাম।একই দিন সকাল সাড়ে ১১ টায় সদর উপজেলার কুকরালি আহমাদিয়া দাখিল মাদ্রাসা পরিদর্শন করেন তিনি।

সর্বশেষ দুপুর ১ টা৩০ মিনিটে সাতক্ষীরা  সরকারি উচ্চ  বিদ্যালয় পরিদর্শন করেন শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আ,ন,ম  তরিকুল ইসলাম সাবেক সফল উপজেলা নির্বাহী অফিসার, কলারোয়া ও দেবহাটা)।পরিদর্শন কালে  প্রতিষ্ঠানের প্রধান গণ সহ স্কুল/কলেজের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন এবং পরিদর্শন কাজে সহযোগিতা করেন।এসময়  ডেপুটি সেক্রেটারি  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামে বিভিন্ন লটে মালামাল সরবরাহ ও ইন্সটলেশন সম্পন্নকরণের সঠিকতা যাচাই করেন। পরিদর্শন কালে কিছু মালামালের গুণগতমান সন্তোষজনক না হওয়ায় সেগুলো পরিবর্তন করে পুনরায় সরবরাহ করার  করবেন মর্মে তিনি জানান।

এসময় তিনি বলেন, কারিগরি জ্ঞান সম্পন্ন দক্ষ জনবল তৈরির জন্য সরকার বিভিন্ন প্রতিষ্ঠানে কারিগরি ট্রেড চালু করার নিমিত্তে কারিগরি ট্রেডের বিভিন্ন মালামাল সরবরাহ করেছে।

খোজ নিয়ে জানা যায় আগামীকাল সকালে ডেপুটি সেক্রেটারি ২০২১-২২ অর্থ বছরে বিভিন্ন প্রশিক্ষণের সঠিকতা যাচাইয়ের জন্য জেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে পরিদর্শন করবেন। অতঃপর খুলনা ও বাগেরহাট জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের উদ্দেশ্যে রওনা দিবেন।

-প্রেস বিঞ্জপ্তি।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন