যুগ্ম সচিব পদে পদন্নোতি পেলেন গোপালগঞ্জের ডিসি ও সাতক্ষীরার কৃতি সন্তান শাহিদা সুলতানা

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 240 দর্শন

 

প্রশাসনে আরও একটি বড় পদোন্নতি দিয়েছে সরকার। এবার যুগ্ম সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে ১৭৫ জন উপসচিব পর্যায়ের কর্মকর্তাকে।আগের দিন সিনিয়র সহকারী সচিব পদের ২৫৯ জন কর্মকর্তাকে উপসচিব করা হয়।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ে থেকে যুগ্ম সচিব পদে পদোন্নতি সংক্রান্ত দুটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। যাদের মধ্যে ১০ জন বিদেশের বিভিন্ন দূতাবাস বা হাইকমিশনে কর্মরত রয়েছেন। আর ১৬৫ জন দেশে বিভিন্ন দপ্তরে কর্মরত রয়েছেন।

নতুন পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের নিয়ে এখন সরকারের মোট যুগ্ম সচিবের সংখ্যা ৮৮৮। প্রশাসনে যুগ্ম সচিবের নিয়মিত পদ আছে ৫০২টি।আর গতকাল (মঙ্গলবার) নতুন ২৫৯ কর্মকর্তাকে নিয়ে সরকারের উপসচিবের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮৯৩ জন।

যুগ্ম সচিব পদেও এবার নতুন করে ২১তম বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের পদোন্নতির জন্য বিবেচনা করা হয়েছে।তাঁর ভিতরে গোপালগঞ্জের জনবান্ধব জেলা প্রশাসক ও সাতক্ষীরা তালার কৃতি সন্তান শাহিদা সুলতানা,খাদ্য মন্ত্রণালয়ের উপসচিব ও খুলনা পাইকগাছার কৃতি সন্তান কবি,সাহিত্যিক সাবিনা ইয়াসমিন মালা,খুলনার জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার সহ আরো ১৭৫ কর্মকর্তা। 

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের নিয়মানুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। তাদের ই-মেইলে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগ দিতে বলা হয়েছে। এরপর পদায়ন করে নতুন আদেশ জারি করা হবে বলে জানানো হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন