সাতক্ষীরার কলারোয়ায় মাঠ দিবসে কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক এমপি

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 161 দর্শন

 

কলারোয়ায় তুলশিডাঙ্গায় কৃষকদের সাথে মতবিনিময় ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। রবিবার(৮ জানুয়ারী) বেলা সাড়ে ১২ টায় অনুষ্ঠিত মাঠ দিবসে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় কৃষিমন্ত্রী ও আ’লীগ প্রেসিডিয়াম সদস্য ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি। বক্তব্যে তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের বিভিন্ন দপ্তরের উন্নয়নের কথা তুলে ধরে কৃষিতে অভাবনীয় সাফল্যের চিত্র তুলে ধরেন।

তিনি জলবায়ুর পরিবর্তনের সাথে সাথে লবনাক্ততা সহ প্রাকৃতিক দূর্যোগে সহনশীল ফসল উৎপাদনে কৃষি বৈজ্ঞানিক ও কৃষিবিদদের নতুন নতুন জাতের বীজ উদ্ভাবনের ভূয়সী প্রশংসা করেন। তিনি বিদেশ থেকে ভোজ্য তেল আমদানীর উপর নির্ভর না করে প্রান্তিক কৃষকদের মনোভিরাম পরিবেশে সরিষা উৎপাদনের উপর গুরুত্ব আরোপ করেন। তিনি আরো বলেন কলারোয়া তথা সাতক্ষীরা জেলার কৃষকরা আম, কুল, পেয়ারা, শসা, হাইব্রিড টমেটা সহ বিভিন্ন ধরনের ফল, শাকসবজি ও মাঠ ফসল উৎপাদনে যে অগ্রণী ভূমিকা রেখেছে সে জন্য কৃষকদের কথা বিবেচনা করে সাতক্ষীরাতে ফসল সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণের ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন। সাতক্ষীরা জেলা প্রশাসন, বিএআরআই ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত মাঠ দিবসে সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহা পরিচালক বাদল চন্দ্র বিশ্বাস।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএআরআই’ পরিচালক(গবেষণা) মোঃ তারিকুল ইসলাম, খুলনা অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ ফরিদুল ইসলাম। অন্যান্যদের মধ্যে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সজীব খান,অতিরিক্ত জেলা প্রশাসক আরিফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও কলারোয়া সার্কেল) মীর আসাদুজ্জামান,  কৃষিবিদ নূরুল ইসলাম, কৃষিবিদ ড. মোঃ জামালউদ্দীন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, উপজেলা নির্বাহী অফিসার রুলী বিশ্বাস, পৌর মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুল, থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দীন মৃধা,ইন্সপেক্টর(তদন্ত) বাবুল আক্তার,  উপজেলা আ’লীগ সভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, সাধারন সম্পাদক আলিমুর রহমান, কেন্দ্রীয় সৈনিক লীগ নেতা সরদার মুজিবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবুল হোসেন মিয়া, উদ্ভিদ সংরক্ষণ অফিসার জিয়াউল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান শাহাজাদা, জেলা পরিষদ সদস্য শেখ আমজাদ হোসেন, আ’লীগ নেতা ইউপি চেয়ারম্যান স,ম মোরশেদ আলী, মাহাবুবর রহমান মফে, আফজাল হোসেন হাবিল, বেনজির হোসেন হেলাল, রবিউল হাসান, সহকারী অধ্যাপক আবুল কালাম, ডালিম হোসেন, ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, আ’লীগ নেতা রবিউল আলম মল্লিক রবি, আজিজুর রহমান, যুবলীগ নেতা পৌর কাউন্সিলর জি,এম শফিউল আলম সহ স্থানীয় জনপ্রতিনিধি, সূধি, সাংবাদিক ও প্রান্তিক কৃষকবৃন্দ।

মতবিনিময সভার আগে মাননীয় কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক ইউরেকা ফিলিং স্টেশন সংলগ্ন নয়নাভিরাম সৌন্দর্যে ভরা সরিষা ক্ষেত ও মৌবাক্স স্থাপন করে মধু আহরণের স্থান পরিদর্শন করেন। মাঠ দিবস শেষে তিনি সাতক্ষীরার নলতায় গমণের উদ্যেশ্যে কলারোয়া ত্যাগ করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন