দেশে আর সন্ত্রাস – জঙ্গীবাদ ফিরে আসার সুযোগ নেই : খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক

দ্বারা zime
০ মন্তব্য 184 দর্শন

 

খুলনা ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মঈনুল হক বিপিএম ( বার) পিপিএম বলেছেন, দেশে আর সন্ত্রাস জঙ্গীবাদ ফিরে আসবেনা আসার সুযোগ নেই। পুলিশ কেবলমাত্র পোষাক পরে বসে থাকবেনা, জঙ্গীবাদ সন্ত্রাস দমনে পুলিশ বাহিনী আজ স্বয়ংসম্পুর্ণ। এলাকার সার্বিক আইন শৃংখলা রক্ষায় পুলিশের পাশাপাশি জনগনকে এগিয়ে আসতে হবে।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে মাগুরা জেলা পুলিশ আয়োজিত আইন শৃংখলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


মাগুরার পুলিশ সুপার মোঃ মশিউদৌলা রেজা মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন। মাগুরা পুলিশ লাইনস ড্রিল সেড এ অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসের বেগ, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, জেলা কমান্ডেন্ট আনসার ও ভিডিপি চন্দন দেবনাথ প্রমুখ।


মতবিনিময় সভায় বক্তারা জেলার আইনশৃংখলা বিষয়ে বিস্তারিত চিত্র তুলে ধরে বর্তমানে মাগুরা জেলার আইন শৃংখলা পরিস্থিতির প্রসংশা করেন। সভায় অতিরিক্ত পুলিশ সুপার অর্থ ও প্রশাসন মোঃ কলিমু্ল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম মোজাম্মেল হক,, সহকারি পুলিশ সুপার সার্কেল মোস্তাফিজুর রহমানসহ জেলার পুলিশ, জেলা পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক সামাজিক প্রতিষ্ঠানের প্রতিনিধি কমিউনিটি পুলিশিংয়ের সদস্যবৃন্দসহ জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রধান অতিথি বলেন- জনগনের জানমাল রক্ষায় পুলিশের যেমন দ্বায়িদ্ব রয়েছে তেমনি পুলিশকে তাদের উপর অর্পিত দ্বায়িত্ব পালনে জনগনের সহযোগীতা প্রয়োজন। তিনি জনগনকে এলাকার শান্তি শৃংখলা রক্ষা তথা জঙ্গীবাদ, চুরি ডাকাতি মাদক নির্মুলে দেশ ও জাতীর কল্যাণে অবদান রাখার আহবান জানান। তিনি বলেন কোন সন্ত্রাস জঙ্গীবাদসহ দেশে কাউকে অরাজকতা সৃষ্টি করকে দেয়া হবেনা তিনি বলেন, পুলিশ কেবলমাত্র পোষাক পরে বসে থাকবেনা।

তিনি গ্রামের প্রত্যান্ত এলাকা তথা প্রান্তিক পর্যায়ের মানুষের সাথে পুলিশের সম্পর্ক গড়ে তোলার প্রতি গুরুত্ব আরোপ করে বলেন, তৃণমূল পর্যায় থেকে সমাজের প্রকুত চিত্র অবহিত হয়ে পুলিশকে কাজ করতে হবে।


তিনি আরো বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে বর্তমান পুলিশ সয়ংসম্পূর্ণ। জঙ্গীবাদ সন্ত্রাস আর ফেরত আসবেনা। এলাকার মানুষকে শান্তি শৃংখলা রক্ষায় পুলিশের সকল প্রকার কার্যক্রমে সহযোগীতা কামনা করে পুলিশ সদস্যদের জনবান্ধব পুলিশি কার্যক্রম দেখানোর আহবান জানান।অনুষ্ঠান শেষে রেঞ্জ ডিআইজি মাগুরা পুলিশ লাইন্সে বৃক্ষ রোপণ করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন