যুব ও ক্রীড়া পরিদপ্তরের পরিচালক হলেন যুগ্ম-সচিব আ,ন,ম তরিকুল ইসলাম

দ্বারা zime
০ মন্তব্য 1517 দর্শন

 

যুব ও ক্রীড়া পরিদপ্তরের পরিচালক হিসাবে পদায়িত হয়েছেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্ম – সচিব) আ,ন,ম তরিকুল ইসলাম। গত ১৪ সেপ্টেম্বর /২৩ খ্রী: তারিখ জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ শাখার উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এক প্রঞ্জাপনে জনপ্রশাসন মন্ত্রনালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা আ,ন,ম তরিকুল ইসলাম কে যুব ও ক্রীড়া পরিদপ্তরের  পরিচালক হিসাবে পদায়ন করা হয়েছে। ঐ প্রঞ্জাপনে আরো ৪ জন যুগ্ম সচিব কে বিভিন্ন দপ্তরে পদায়ন করা হয়।

এদিকে যুব ও ক্রীড়া পরিদপ্তরের পরিচালক পদে পদায়িত হয়ে যুগ্ম সচিব আ,ন,ম তরিকুল ইসলাম বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

খুলনা জেলার পাইকগাছার চাঁদখালী ইউনিয়নের গর্ব বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলামের একমাত্র পুত্র তরিকুল ইসলাম। ২২তম বিসিএস ক্যাডার আ,ন,ম তরিকুল ইসলাম মুজিব আদর্শের এক বিশ্বস্ত সৈনিক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ছাত্রলীগের সাবেক নেতা। মেধাবী ও সাহসী কর্মকর্তা হিসেবে সেটেলমেন্ট অফিসার ভূমি অধিদপ্তর এবং উপজেলা নির্বাহী অফিসার হিসেবে বাগেরহাট, কলারোয়া ও দেবহাটা উপজেলায় দায়িত্ব পালন করছেন। সম্প্রতি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আলোচিত ঘটনা “জাল রশিদের মাধ্যমে হোল্ডিং ট্যাক্সের টাকা আত্মসাৎ এবং কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই জালিয়াতির মাধ্যমে ট্রেড লাইসেন্স ইস্যুকরণ”এটি উদঘাটন ও চিহ্নিত করে নগরবাসীর আস্থার প্রতীক হিসেবে নিজেকে অধিষ্ঠিত করেছেন তরিকুল ইসলাম।

তাঁর মেধা, কর্মদক্ষতা, দেশপ্রেম ও সাহসী পদক্ষেপের এক অন্যতম নির্দশন মর্মে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম একটি ডিও পত্র দিয়েছেন এবং তাঁকে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের রাজস্ব বিভাগের কার্যক্রমে অটোমেশন (অনলাইনে ট্যাক্স আদায়) চালু হয়েছে ৩ বছর আগে থেকে কিন্তু কেউ এই চক্রের উদঘাটন করতে পারেননি। আ ন ম তরিকুল ইসলাম একমাত্র কর্মকর্তা তিনি মাত্র ৮ মাস কর্মকালীন সময়ের মধ্যে এই দু:সাহসিক কাজটি জীবনের ঝুঁকি নিয়ে চিহ্নিত করে জাতির সামনে নিয়ে এসেছেন। আর শুধু উদঘাটন ও চিহ্নিত করে তার দায়িত্ব শেষ করেননি, প্রকৃত জড়িতদের আইনের আওতায় আনতে দুদকে মামলাও করেছেন সময়ের এই সাহসী কর্মকর্তা। একজন কর্মকর্তার দেশপ্রেম ও কাজের প্রতি আন্তরিকতা এবং সাহস কতটা বেশি থাকলে নিজ জীবনের ঝুঁকি নিয়ে এই ধরনের চ্যালেঞ্জিং কাজ করা যায়? তরিকুল ইসলাম ভুৃমি মন্ত্রণালয়ে কাজ করার সময় তার হাতে ভুমির ডিজিটালাইজেশনের কাজ শুরু হয়। এমনকি গঙট স্বাক্ষরিত হওয়ার দিন থেকেই ভুমির ডিজিটালাইজেশন শুরুর নিমিত্তে ভুমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর  MoU স্বাক্ষরিত RSK সিস্টেম একটানা প্রায় ৪ বছর নিরলস পরিশ্রম করে তৈরি করে উদ্বোধন উপযোগী করেছিলেন। সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার মিনি সুন্দরবন খ্যাত রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রটি তার নিজ হাতে সৃষ্টি।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন