সাতক্ষীরায় জেলা প্রশাসকের কার্যালয়ে জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপিত

দ্বারা zime
০ মন্তব্য 123 দর্শন

 

সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার-এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩ উপলক্ষে রবিবার সকাল ১১টায় স্থানীয় সরকার বিভাগ, জেলা প্রশাসকের কার্যালয়, সাতক্ষীরা এর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মাশরুবা ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন, স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক সজীব তালুকদার, বিভিন্ন উপজেলার চেয়ারম্যানবৃন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন দপ্তরের জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

দিবসটি পালনের মাধ্যমে স্থানীয় সরকার ও সাধারণ জনগণের মেলবন্ধন আরো দৃঢ় হবে। সেবা প্রাপ্তি হবে সহজ ও ঝামেলামুক্ত। স্থানীয় সরকার অধিকতর দক্ষতার সাথে নিরাপদ পানি, স্যানিটেশন, শিক্ষা, চিকিৎসা, সামাজিক নিরাপত্তা, অবকাঠামো উন্নয়ন প্রভৃতি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেবে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন