২৮ অক্টোবরে নিরাপত্তা জোরদার নিয়ে যা বললেন ডিবি প্রধান হারুন অর রশিদ

দ্বারা zime
০ মন্তব্য 145 দর্শন

 

২৮ অক্টোবর ঢাকায় আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ ঘিরে ঝুঁকির কথা বিবেচনা করেই থানা পুলিশ, ডিবি পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর টহল ও চেকপোস্ট জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ।

শুক্রবার (২৭ অক্টোবর) বিকেলে রাজধানীর নাইটিঙ্গেল মোড়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, ঝুঁকির কথা বিবেচনা করেই থানা পুলিশ, ডিবি পুলিশ ও অন্য আইনশৃঙ্খলা বাহিনীর টহল ও চেকপোস্ট জোরদার করা হয়েছে। সমাবেশ ঘিরে লাখ লাখ মানুষ ঢাকায় ঢুকবে, এরমধ্যে তৃতীয় কোনো শক্তি অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে।এজন্য আমাদের টহল পার্টি জোরদার আছে, বিভিন্ন জায়গায় তল্লাশি করা হচ্ছে।


তিনি আরও বলেন, শনিবার রাজনৈতিক দলগুলোর মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশকে ঘিরে লাখ লাখ মানুষের জমায়েত হবে। এ কারণে আমরা রাজধানীর বিভিন্ন এলাকায় ডিবির একাধিক টিম ঘুরে ঘুরে দেখছি।

ঢাকা শহরের নিরাপত্তা নিশ্চিতে পুলিশের টহল টিম কাজ করছে।
জামায়াত ইসলামী সমাবেশ করলে পুলিশের পক্ষ থেকে কী ধরনের ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে ডিবি প্রধান বলেন, কোনো রাজনৈতিক দলের নিবন্ধন যদি না থাকে, তারা গুরুত্বপূর্ণ স্থানে সমাবেশের কথা বললেই সমাবেশ করতে দেওয়া হবে না। কাকে কোথায় সমাবেশ করতে দিতে হবে সেটি ঊর্ধ্বতন কর্মকর্তারা বিচার-বিশ্লেষণ করে দেখবেন। ঢাকা শহরের নগরবাসীর নিরাপত্তার কথা মাথায় রেখেই সমাবেশের অনুমতি দেওয়া হবে।

গ্রেপ্তার অভিযানের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটি আমাদের রুটিন ওয়ার্ক। আগামীকাল মহাসমাবেশ বলে গ্রেপ্তার হচ্ছে তা নয়, সব সময়ই এ ধরনের গ্রেপ্তার হয়। যার বিরুদ্ধে ওয়ারেন্ট আছে তাকে আমরা আজও গ্রেপ্তার করব, কালও গ্রেপ্তার করব, ভবিষ্যতেও করবো।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন