সাতক্ষীরায় পুলিশে চাকরির নামে প্রতারণা, ডিবির জালে প্রতারক আটক

দ্বারা zime
০ মন্তব্য 110 দর্শন

 

সাতক্ষীরায় পুলিশে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ গ্রহণের চেষ্টাকালে মো. এনামুল হক (৪০) নামে এক প্রতারককে আটক করেছে গোয়েন্দা পুলিশ। এ সময় আটককৃত ব্যক্তির কাছ থেকে তিনটি নন জুডিশিয়াল শূন্য স্টাম্প ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এবং ডাচ্-বাংলা ব্যাংকের পৃথক দুটি শূন্য চেক উদ্ধার করে পুলিশ।

 

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে সাতক্ষীরা পুলিশ লাইনের ড্রিল সেডে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান সাতক্ষীরা পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী । এর আগে বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে পাটকেলঘাটা থানার তৈলকুপি এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটককৃত মো. এনামুল ইসলাম খুলনা জেলার ফুলতলা থানার জামিরা ইউনিয়নের দাউকোনা গ্রামের মৃত. মোসলেম সরদারের ছেলে।

এ সময় সাতক্ষীরা পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী  বলেন, মেধা ও যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশ বাহিনীতে নিয়োগ প্রক্রিয়া ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। যেখানে সাতক্ষীরা থেকে ৪৯ জন প্রার্থী যোগ্যতার ভিত্তিতে চাকরি পেয়েছেন। পুলিশের নিয়োগকে কেন্দ্র করে আটককৃত এনামুল হক পাটকেলঘাটার তৈলকুপি এলাকার চাকরিপ্রার্থী ইয়াসিন আলীর সাথে চাকরি দেওয়ার প্রতিশ্রতিতে ১৪ লাখ টাকা চুক্তি করেন।

তিনি বলেন, প্রার্থী ইয়াসিন আলীর স্বাক্ষরিত তিনটি শূন্য স্টাম্প ও প্রার্থীর মা ফরিদা বেগমের স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও ডাচ্-বাংলা ব্যাংকের পৃথক দুটি চেক গ্রহণ করেন। বিষয়টি গোয়েন্দা তৎপরতায় জানতে পারে সাতক্ষীরা গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার বিকেলে পাটকেলঘাটা এলাকার তৈলকুপি থেকে আসামি এনামুলকে আটক করা হয়। এ সময় তার থেকে আলামতসমূহ জব্দ করা হয়েছে।


তিনি আরও বলেন, এ ঘটনায় পাটকেলঘাটা থানায় একটি মামলা রুজু হয়েছে। যার মামলা নং-০৯ এবং ধারা ৪০৬/৪২০ পেনাল কোড ১৮৬০ নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

পুলিশ সুপার আরো বলেন,যে ৪৯ জন চুড়ান্ত ভাবে নির্বাচিত হয়েছে আমি তাদের প্রত্যেকের সাথে কথা বলবো যে তারা কাউকে চাকুরী হওয়ার পরে টাকা দেবে এমন কমিটমেন্ট করেছে কিনা?  যদি করে থাকে তাহলে আমি তাদের মাধ্যমে ঐ সমস্ত প্রতারকের বিরুদ্ধে আইনগত  ব্যবস্থা গ্রহণ করবো। চাকুরী হবে মেধা ও যোগ্যতায় আর টাকা নিবে প্রতারক, এটি হতেই পারেনা।

পুলিশ সুপারের সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো: আতিকুল ইসলাম,ডিবির ওসি তারেক ফয়সাল ইবনে আজিজ,ডিবির পরিদর্শক রাজিব, সেকেন্ড অফিসার আনিসুর রহমান, এএসআই মাফুজ সহ অভিযাসে অংশ নেওয়া ডিবির সদস্যগণ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন