অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে : স্পিকার

দ্বারা zime
০ মন্তব্য 86 দর্শন

 

রংপুরের পীরগঞ্জে হিন্দুদের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলার মূল পরিকল্পনাকারীদের শনাক্তের পাশাপাশি প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।

মঙ্গলবার ক্ষতিগ্রস্ত মন্দির ও ঘরবাড়ি পরিদর্শন করেন তিনি। এ সময় ক্ষতিগ্রস্তদের সঙ্গে মতবিনিময় করেন রংপুর-৬ আসনের এই সংসদ সদস্য।

গত বুধবার দুর্গাপূজা চলাকালে কুমিল্লার একটি মণ্ডপে পবিত্র কোরআন পাওয়াকে কেন্দ্র করে সেই মণ্ডপটি ভাঙচুর করা হয়। এরপর দেশের বিভিন্ন এলাকায় মন্দির, মণ্ডপে হামলা হয়। এরপর সরকার প্রতিটি মন্দিরে নিরাপত্তা জোরদার করলেও এই মধ্যেই গত রবিবার রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন দেয়া হয়।

সাম্প্রদায়িক এসব হামলার প্রতিবাদও করছেন বহুজন। এমনকি ধর্মীয় অনেক নেতাও সোচ্চার হয়েছেন। তারা বলছেন, যে মুসলমানরা এ ধরনের হামলা করছেন তারাই ইসলামের অবমাননা করছেন। সরকারও এসব ঘটনায় কঠোর পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি দিয়েছে। এমন অবস্থার মধ্যেই রংপুরের পীরগঞ্জে হামলার ঘটনাটি নতুন উদ্বেগ তৈরি করেছে।

মঙ্গলবার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে স্পিকার শিরীন শারমিন চৌধুরী ক্ষতিগ্রস্তদের সাহস ও আশ্বাস দেন। ভীতসন্ত্রস্ত না হয়ে ক্ষতিগ্রস্তদের ধৈর্য ধারণের আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক তাদের খোঁজখবর নিচ্ছেন। স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসহ প্রশাসন তাদের পাশে আছে ও থাকবে।

পরে উপজেলার বটেরহাট আরডিএস দাখিল মাদরাসা প্রাঙ্গণে এক মতবিনিময় সভায় অংশ নেন রংপুর-৬ আসন থেকে নির্বাচিত এই সংসদ সদস্য।

সেখানে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার বলেন, কেউই আইনের ঊর্ধ্বে নয়, অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ২৮ পরিবারকে দশ হাজার করে টাকা, ১০০ বান্ডেল ঢেউটিন বিতরণ করেন। ইতিমধ্যে প্রশাসন থেকে তাদের প্রতিবেলা খাবার ব্যবস্থাসহ শাড়ি, কম্বল ও শুকনা খাবার বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্ত মন্দির সংস্কারসহ পুনর্নির্মান এবং আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি পুনর্নির্মানের আশ্বাস দেন স্পিকার।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন  দেবদাস ভট্টাচার্য্য বিপিএম, ডিআইজি, রংপুর রেঞ্জ, বাংলাদেশ পুলিশ, রংপুর  এবং  বিপ্লব কুমার সরকার বিপিএম-বার, পিপিএম, পুলিশ সুপার, রংপুর। 
এছাড়াও ঘটনাস্থল পরিদর্শন করেন রংপুরের জেলা প্রশাসক  মো: আসিব আহসান, পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম প্রমুখ।

 

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন