সীমান্তের হতদরিদ্র লোকজনের দরিদ্রতা দুর করতে পারলে সীমান্তে মাদক ব্যবসা বহুলাংশে কমে যাবে : র‌্যাবের ডিজি

দ্বারা zime
০ মন্তব্য 432 দর্শন

 

সীমান্তের হতদরিদ্র লোকজন দারিদ্রের করাল গ্রাসে বিচলিত হয়ে মাদক ব্যবসা ও চোরাচালানে যুক্ত হয়ে পড়ছে। তাই তাদের দরিদ্রতা দুর করতে পারলে সীমান্তে মাদক ব্যবসা বহুলাংশে কমে যাবে বলে মন্তব্য করেছেন র‌্যাবের মহাপরিচালক ড. বেনজির আহমেদ বিপিএম (বার)  ।

শনিবার (২৫ জানুয়ারি) রাতে র‌্যাব-১৩ (রংপুর) এর ষষ্ঠ বর্ষপূর্তি উপলে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, জঙ্গিবাদ রংপুর অঞ্চলের অন্যতম সমস্যা। এই সমস্যা মোকাবিলায় র‌্যাবের বিচণ তৎপরতায় তা বর্তমানে শূন্য পর্যায়ে চলে আসছে। এছাড়াও এই অঞ্চলের নিরাপত্তা ও সামাজিক স্থিতিশীলতা রায় সদা সজাগ রয়েছে র‌্যাব-১৩।

তিনি আরও বলেন, সীমান্তবর্তী এলাকা হওয়ায় এই অঞ্চলে মাদক সহ বিভিন্ন চোরাচালান খুব বেশি হয়ে থাকে। সীমান্তবর্তী এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর দারিদ্রতার করাল গ্রাসে বিচলিত হয়ে মাদকসহ চোরাচালান ব্যবসায় জড়িয়ে পড়ছে। তাই তাদের উন্নয়নে সরকারি বেসরকারি সমন্বিত পদেেপর মাধ্যমে দারিদ্র দুর করলে মাদক ও চোরাচালান ব্যবসা অনেকাংশে দুর হবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে জঙ্গীবাদ, দূর্ণীতিসহ সব ধরনের বিশৃঙ্খলা প্রতিরোধে কাজ করছে র‌্যাব।

তাদের এ পথচলা গৌরবের। বাংলাদেশে অভ্যন্তরীণ যে কোন হুমকি মোকাবিলায় র‌্যাবের বিচণ সদস্যরা সদা সজাগ রয়েছেন। আলোচনা সভা শেষে কেক কেটে ও আতশবাজি ফাটিয়ে দিবসটি উদযাপন করা হয়। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন রেজা আহমেদ ফেরদৌস, অধিনায়ক র‌্যাব-১৩ ।

উক্ত প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে  রংপুর রেঞ্জ  ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য,( বিপিএম) রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম,র‌্যাব-৪ এর অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক সহ র‌্যাব-১৩ এর বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা গণ ও পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন