বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে সাতক্ষীরায় আলোচনা সভা

দ্বারা zime
০ মন্তব্য 90 দর্শন

 

রূপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভূক্তিমূলক বিশ্বগঠন” এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় ১৬ তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস – ২০২৩ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২ই এপ্রিল রবিবার সকাল ১০ টায় সাতক্ষীরা জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় ও স্বেচ্ছাসেবী সংস্থাসমূহ’র আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ- পরিচালক সন্তোষ কুমার নাথ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিঞ্চুপদ পাল। এসময় আরো বক্তব্য রাখেন সমাজ সেবা জেলা কার্যালয়ের সহকারী উপ-পরিচালক মো. রোকনুজ্জামান, শহর সমাজ সেবা অফিসার মো. মিজানুর রহমান, সদর উপজেলা সমাজ সেবা অফিসার শেখ সহিদুর রহমান, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সাতক্ষীরার কনসালটেন্ট ডাঃ হাবিবুর রহমান, জেলা তথ্য অফিসার মো. জাহারুল ইসলাম টুটুল, সুইড খ্যাতিমুন্নেছা হানিফ লস্কর বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম, ডিআরআর সাতক্ষীরার ডেপুটি ম্যানেজার মো. আনজির হোসেন।

এমসয় উপস্থিত ছিলেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, এনজেড ফাউন্ডেশন সাতক্ষীরার সিও মো. ইব্রাহীম খান,সিডো’র প্রোগ্রাম অফিসার সরদার গিয়াস উদ্দিন আহম্মেদ, জেলা প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতির জেলা শাখার মহাসচিব শেখ আবুল কালাম আজাদ,সমাজ সেবা কর্মচারী কল্যাণ সমিতির সাতক্ষীরার সভাপতি মিজানুর রহমান।

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীগন উপস্থিত ছিলেন। এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন অটিজমরা সমাজের কোন বোঝা নয়।তাদের সমাজে সম্পদে পরিণত করতে হবে। তিনি আরো বলেন অটিজম আক্রান্ত সদস্যের পরিবার জটিলতায় ভোগে। তাদের পাশে থেকে লেখাপড়ায় উৎসাহ দিতে হবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন