ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে সাতক্ষীরা স্বাস্থ্য বিভাগের কর্মশালা

দ্বারা zime
০ মন্তব্য 308 দর্শন

 

ভিটামিন “এ” খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ উদযাপন উপলক্ষ্যে সাতক্ষীরায় সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সিভিল সার্জন অফিস সাতক্ষীরার আয়োজনে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় অফিসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন, সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত।

কর্মশালায় উপস্থিত ছিলেন, জেলা পরিবার পরিকল্পনার উপপরিচালক রওশন আরা জামান,মেডিসিন কনসালটেন্ট ডা.আসাদুুজ্জামান, সার্জারি কনসালটেন্ট ডা.শরিফুল ইসলাম,সদর উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা.মাহাবুবুর রহমান, অর্থপেডিক্স সার্জন  ডা.হাফিজ উল্লাহ,  বিশ^ স্বাস্থ্য সংস্থার সাতক্ষীরা প্রতিনিধি ডাঃ মোঃ আমানাত উল্লাহ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোহাম্মদ আলী সুজন, জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক জগদীশ চন্দ্র হাওলাদার, এমটি ইপিআই সদর হসপিটাল মেহেদী হাসান তপু সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক  মিডিয়ায় কর্মরত সাংবাদিকগণ। 

সিভিল সার্জন এ সময় জানান, আগামী ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত ৪ দিন ব্যাপী জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হবে। সাতক্ষীরার ৭ টি উপজেলার ৭৮ টি ইউনিয়নে ও ২ টি পৌর সভায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ২৩ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ১৭ হাজার ১৬৪ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খায়ানো হবে। ইতিমধ্যে স্বাস্থ্য বিভাগ সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন