অন্যায়ের সঙ্গে জড়িতরা কেউ রেহাই পাবে না : ইন্সপেক্টর জেনারেল ড.বেনজীর

দ্বারা zime
০ মন্তব্য 181 দর্শন

 

অন্যায়ের সঙ্গে জড়িতরা কেউ রেহাই পাবে না বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)।

তিনি বলেছেন, আমরা সরকারের পক্ষে দেশবাসীকে নিশ্চিত করছি- এসব ঘটনার সঙ্গে জড়িতরা কেউ রেহাই পাবে না। আমরা প্রত্যেককে আইনের মুখোমুখি দাঁড় করাবো এবং আদালতে সোপর্দ করবো। আমাদের দৃঢ় বিশ্বাস, এরা বিচারের মুখোমুখি হবে এবং যার যার পাওনা তারা নিশ্চয়ই বিচার বিভাগের কাছ থেকে বুঝে পাবে।

বৃহস্পতিবার(০৮ অক্টোবর) দুপুর সোয়া ১২টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, সরকার প্রত্যেকটি ঘটনায় কঠোর অবস্থানে রয়েছে। প্রত্যেকটি ঘটনায় কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। যারা অপরাধী, তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারই শেষ না, যেসব মামলা রয়েছে দ্রুততম সময়ের মধ্যে তার চার্জশিট দেওয়া হবে। এটি হচ্ছে আইনি দায়িত্ব।

‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে ধর্ষণের প্রতিটি ঘটনায় সরকার কঠোর ব্যবস্থা নিয়েছে। অপরাধীদের পুলিশ গ্রেফতার করেছে। কিন্তু গ্রেফতারই শেষ নয়। পুলিশের দায়িত্ব দ্রুত চার্জশিট দেয়া।’

তিনি বলেন, মামলা সম্পন্ন করতে অপরাধীদের বিরুদ্ধে দ্রুত চার্জশিট দেবে পুলিশ। পুলিশ যখন অপরাধীদের বিরুদ্ধে চার্জশিট দেবে তখন বিচারকরা তাদের যথাযথ শাস্তি দেবে। এরা কেউই রেহাই পাবে না বলে আমার দৃঢ়বিশ্বাস। পুলিশ যখন অপরাধীদের বিচারের মুখোমুখি দাঁড় করাবে, তখন যার যা প্রাপ্য সে তাই পাবে।

এর আগে তিনি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে নিহত সব শহীদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন।

পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, কেএমপি কমিশনার মাসুদুর রহমান (ডিআইজি), ডিআইজি (অপারেশন) এম খুরশীদ হোসেন, গোপালগঞ্জ জেলার পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

পরে আইজিপি ড. বেনজীর আহমেদ গোপালগঞ্জ শহরের থানাপাড়া পৌর কবরস্থানে তার বাবা-মায়ের কবর জিয়ারত করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন