অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি মাহ্বুবুল হকের জানাযার নামাজ সম্পন্ন

দ্বারা zime
০ মন্তব্য 51 দর্শন

 

বাংলাদেশ পুলিশের অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি এ কে এম মাহ্বুবুল হক অদ্য ০৫ এপ্রিল ২০২৪ শুক্রবার সকাল ০৬.৩০ ঘটিকায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সাবেক এই পুলিশ কর্মকর্তা ১৯৩৭ সালে নরসিংদী জেলার রায়পুরা থানার ব্রাহ্মনদী গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৩ সালে সহকারি পুলিশ সুপার হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। চাকুরি জীবনে তিনি যশোর, ফরিদপুর, খুলনা ও সিলেট জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি রাজশাহী ও ঢাকার রেঞ্জ ডিআইজি এবং খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি অতিরিক্ত আইজিপি হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্সে দায়িত্ব পালন করেন এবং ১৯৯৫ সালে বাংলাদেশ পুলিশ হতে অবসর গ্রহণ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন এবং গুনগ্রাহী রেখে গেছেন।

মরহুমের জানাজা আজ বিকালে রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ এসআই শিরুমিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

জানাযা শেষে আইজিপি মহোদয়ের পক্ষে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান অ্যাডিশনাল আইজিপি কামরুল আহসান বিপিএম (বার)। পরে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, ডিএমপির পুলিশ কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) ও বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির পক্ষ থেকে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমকে ফিউারেল গার্ড প্রদান করে।

মরহুম এ কে এম মাহ্বুবুল হক এর মৃত্যুতে বাংলাদেশ পুলিশ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে। একইসাথে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যগণের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন