আইন-শৃঙ্খলা রক্ষা ও নাগরিক সেবায় ডিএমপির শ্রেষ্ঠ হলেন যারা

দ্বারা zime
০ মন্তব্য 53 দর্শন

 

ঢাকা মহানগরের আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ উত্তম কাজের স্বীকৃতি হিসেবে ডিএমপির বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যকে পুরস্কৃত করলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার।

শনিবার (২৩ মার্চ) সকালে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় গত চার মাসের (নভেম্বর-ফেব্রুয়ারি) ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার।

মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৮টি ক্রাইম বিভাগের মধ্যে নভেম্বর মাসে শ্রেষ্ঠ হয়েছে গুলশান বিভাগ এবং ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে তেজগাঁও বিভাগ।

নভেম্বর মাসে শ্রেষ্ঠ থানা হয়েছে বাড্ডা থানা। ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে মোহাম্মদপুর থানা। নভেম্বর মাসে সহকারী পুলিশ কমিশনারদের মধ্যে শ্রেষ্ঠ হয়েছেন মিরপুর বিভাগের মিরপুর জোনের সহকারী পুলিশ কমিশনার হাসান মুহাম্মদ মুহতারিম।

ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে সহকারী পুলিশ কমিশনারদের মধ্যে শ্রেষ্ঠ হয়েছেন তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার মো: আজিজুল হক পিপিএম। নভেম্বর, ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে পুলিশ পরিদর্শক (তদন্ত)-দের মধ্যে শ্রেষ্ঠ হয়েছেন পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত)মোহাম্মদপুর থানার পুলিশ পরিদর্শক তদন্ত মোহাম্মদ তোফাজ্জল হোসেন।

নভেম্বর, ডিসেম্বর ও ফেব্রুয়ারি মাসে পুলিশ পরিদর্শক (অপারেশনস)-দের মধ্যে প্রথম হয়েছেন মিরপুর মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশনস) এসএম কামরুল হাসান। জানুয়ারি পুলিশ পরিদর্শক (অপারেশনস)-দের মধ্যে প্রথম হয়েছেন মোহাম্মদপুর থানার পুলিশ পরিদর্শক (অপারেশনস) সবুজ রহমান।

নভেম্বর মাসে শ্রেষ্ঠ এসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন মিরপুর মডেল থানার এসআই মোঃ কামাল হোসেন খান ও ভাটারা থানার এসআই মোঃ মাসুদুর রহমান। ডিসেম্বর মাসে শ্রেষ্ঠ এসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন চকবাজার মডেল থানার এসআই মোঃ মামুন হোসেন ও ভাটারা থানার এসআই মোঃ মাসুদুর রহমান। জানুয়ারি মাসে শ্রেষ্ঠ এসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন মিরপুর মডেল থানার এসআই মোঃ সাইফুল ইসলাম ও ভাটারা থানার এসআই মোঃ মাসুদুর রহমান। ফেব্রুয়ারি মাসে শ্রেষ্ঠ এসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন চকবাজার মডেল থানার এসআই মোঃ মামুন হোসেন ও ধানমন্ডি মডেল থানার এসআই মোঃ মাহাবুব উল আলম।

নভেম্বর মাসে শ্রেষ্ঠ এএসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন কাফরুল থানার এএসআই মোঃ একরামুল ইসলাম ও মতিঝিল থানার এএসআই মোঃ হেলাল উদ্দিন। ডিসেম্বর মাসে শ্রেষ্ঠ এএসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন মিরপুর মেডেল থানার এএসআই মোঃ আজগর মোল্লা ও মোহাম্মদপুর থানার এএসআই বেলাল শেখ।

জানুয়ারি মাসে শ্রেষ্ঠ এএসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন মিরপুর মডেল থানার এএসআই মোঃ ইলিয়াছ ব্যাপারী ও চকবাজার মডেল থানার এএসআই মোঃ ইন্দাজুল ইসলাম। ফেব্রুয়ারি মাসে শ্রেষ্ঠ এএসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন মিরপুর মেডেল থানার এএসআই মোঃ আজগর মোল্লাও মতিঝিল থানার এএসআই মোঃ হেলাল উদ্দিন।

নভেম্বর মাসে শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন মিরপুর মডেল থানার এসআই মোঃ কামাল হোসেন খান। নভেম্বর মাসে বিস্ফোরকদ্রব্য উদ্ধার করে প্রথম হয়েছেন ভাটারা থানার এসআই মোঃ মাসুদুর রহমান। নভেম্বর মাসে মাদকদ্রব্য উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন বাড্ডা থানার এসআই মোঃ বশিরুল ইসলাম। নভেম্বর মাসে চোরাই গাড়ি উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন কদমতলী থানার এসআই এসএম জহিরুল ইসলাম। নভেম্বর মাসে অস্ত্র উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন মতিঝিল থানার এসআই মোঃ শফিকুল ইসলাম আকন্দ।

ডিসেম্বর মাসে শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন চকবাজার মডেল থানার এসআই মোঃ মামুন হোসেন। ডিসেম্বর মাসে বিস্ফোরকদ্রব্য উদ্ধার করে প্রথম হয়েছেন কাফরুল থানার এসআই মোহাম্মদ রায়হানুজ্জামান। ডিসেম্বরমাসে মাদকদ্রব্য উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন মতিঝিল থানার এসআই মোঃ শফিকুল ইসলাম আকন্দ। ডিসেম্বর মাসে চোরাই গাড়ি উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন সম্মিলিতভাবে হাজারীবাগ থানার এসআই বিপুল কুমার পাল, খিলগাঁও থানার এসআই মোঃ জহিরুল ইসলাম, মোহাম্মদপুর থানার এসআই মোঃ শরিফুল ইসলাম, কাফরুল থানার এসআই হাসিবুর রহমান ও শাহ আলী থানার এসআই মোহাম্মদ রবিউল ইসলাম।

জানুয়ারি মাসে শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন বাড্ডা থানার এসআই মোঃ জুয়েল উদ্দিন। জানুয়ারি মাসে বিস্ফোরকদ্রব্য উদ্ধার করে প্রথম হয়েছেন যাত্রাবড়ী থানার এসআই আব্দুল খালেক। জানুয়ারি মাসে মাদকদ্রব্য উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন ভাটারা থানার এসআই মোঃ মাসুদুর রহমান। জানুয়ারি মাসে চোরাই গাড়ি উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন মোহাম্মদপুর থানার এসআই রাজিব হোসেন।

ফেব্রুয়ারি মাসে শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন চকবাজার মডেল থানার এসআই মোঃ মামুন হোসেন। ফেব্রুয়ারি মাসে বিস্ফোরকদ্রব্য উদ্ধার করে প্রথম হয়েছেন হাজারীবাগ থানার এসআই মোঃ মহিউদ্দিন। ফেব্রুয়ারি মাসে মাদকদ্রব্য উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন ধানমন্ডি মডেল থানার এসআই মোঃ একরামুল হক। ফেব্রুয়ারি মাসে চোরাই গাড়ি উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন সম্মিলিতভাবে কোতয়ালী থানার এসআই মাহফুজার রহমান, বনানী থানার এসআই অপূর্ব কুমার বর্মন ও তুরাগ থানার এসআই আমিরুদ্দিন। ফেব্রুয়ারি মাসে অস্ত্র উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন বাড্ডা থানার এসআই মোঃ সাইফুল ইসলাম ভুইয়া।

৮টি গোয়েন্দা বিভাগের মধ্যে নভেম্বর মাসের শ্রেষ্ঠ হয়েছে গোয়েন্দা-উত্তরা বিভাগ। ডিসেম্বর মাসে শ্রেষ্ঠ হয়েছে গোয়েন্দা-তেজগাঁও বিভাগ। জানুয়ারি মাসে শ্রেষ্ঠ হয়েছে গোয়েন্দা-গুলশান বিভাগ। ফেব্রুয়ারি মাসে শ্রেষ্ঠ হয়েছে গোয়েন্দা-ওয়ারী বিভাগ।

নভেম্বর মাসে শ্রেষ্ঠ টিম লিডার নির্বাচিত হয়েছেন গোয়েন্দা-উত্তরা বিভাগের উত্তরা জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু।

ডিসেম্বর মাসে শ্রেষ্ঠ টিম লিডার নির্বাচিত হয়েছেন গোয়েন্দা-তেজগাঁও বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি উদ্ধার ও প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার এম রাকিবুল হাসান ভূঞা।

জানুয়ারি মাসে শ্রেষ্ঠ টিম লিডার নির্বাচিত হয়েছেন গোয়েন্দা-গুলশান বিভাগের গুলশান জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মাহবুবুল হক সজিব। ফেব্রুয়ারি মাসে শ্রেষ্ঠ টিম লিডার নির্বাচিত হয়েছেন গোয়েন্দা-ওয়ারী বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার মো: নুরনবী।

৮টি ট্রাফিক বিভাগের মধ্যে নভেম্বর মাসে প্রথম হয়েছে ট্রাফিক-লালবাগ বিভাগ। এবং ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে ট্রাফিক-মিরপুর বিভাগ। নভেম্বর মাসে ট্রাফিকের শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার হয়েছেন ট্রাফিক-লালবাগর বিভাগের ফুলবাড়িয়া-ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ কুদরত-ই-খুদা শুভ।

ডিসেম্বর, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে ট্রাফিকের শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার হয়েছেন ট্রাফিক-মিরপুর বিভাগের মিরপুর-ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ হালিমুল হারুন। নভেম্বর মাসে শ্রেষ্ঠ ট্রাফিক ইন্সপেক্টর হয়েছেন ফুলবাড়িয়া ট্রাফিক জোনের ট্রাফিক ইন্সপেক্টর আতিকুজ্জামান খান।

ডিসেম্বর মাসে শ্রেষ্ঠ ট্রাফিক ইন্সপেক্টর হয়েছেন লালবাগ ট্রাফিক জোনের ট্রাফিক ইন্সপেক্টর শুভাশিস দাস। জানুয়ারি মাসে শ্রেষ্ঠ ট্রাফিক ইন্সপেক্টর হয়েছেন ওয়ারী ট্রাফিক জোনের ট্রাফিক ইন্সপেক্টর শফিকুজ্জামান চৌধুরী। ফেব্রুয়ারি মাসে শ্রেষ্ঠ ট্রাফিক ইন্সপেক্টর হয়েছেন ওয়ারী ট্রাফিক জোনের ট্রাফিক ইন্সপেক্টর বিপ্লব ভৌমিক।

নভেম্বর মাসে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট যৌথভাবে নির্বাচিত হয়েছেন নিউমার্কেট-ট্রাফিক জোনের সার্জেন্ট তপু শেখ ও মিরপুর-ট্রাফিক জোনের সার্জেন্ট মোঃ সামসুদ্দীন সরকার। ডিসেম্বর মাসে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট যৌথভাবে নির্বাচিত হয়েছেন মিরপুর-ট্রাফিক জোনের সার্জেন্ট মোঃ সামসুদ্দীন সরকার ও নিউমার্কেট-ট্রাফিক জোনের সার্জেন্ট সাইফুল ইসলাম। জানুয়ারি মাসে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট যৌথভাবে নির্বাচিত হয়েছেন পল্লবী-ট্রাফিক জোনের সার্জেন্ট মোঃ জুবরিয়া সালাম ও কোতয়ালী-ট্রাফিক জোনের সার্জেন্ট মোঃ মজিুবর রহমান।

ফেব্রুয়ারি মাসে শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট যৌথভাবে নির্বাচিত হয়েছেন মিরপুর-ট্রাফিক জোনের সার্জেন্ট মোঃ নাজমুল হোসেন ও গুলশান-ট্রাফিক জোনের সার্জেন্ট মোঃ নাহিদুর রহমান।
এছাড়াও ডিএমপির মিডিয়া অ্যান্ড পিআর বিভাগসহ একাধিক বিভাগ ও বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

প্রতি মাসে অপরাধ বিশ্লেষণ, অপরাধ নিয়ন্ত্রণে পরবর্তী কর্মপন্থা ও কর্মকৌশল সম্পর্কিত নির্দেশনার পাশাপাশি মাঠ পর্যায়ের পুলিশ সদস্য ও কর্মকর্তাদের কর্মোদ্দীপনা বাড়াতে প্রতি মাসের কার্যক্রম পয়েন্ট আকারে যোগ করে পরবর্তী মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় পুরস্কৃত করে থাকেন ডিএমপি কমিশনার।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) লিটন কুমার সাহা বিপিএম, পিপিএম-বার সঞ্চালনায় মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার (অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম-বার (অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত); অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ আসাদুজ্জামান বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার); যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ ও বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন