ঈদের নামাজ ও বড় খানার মধ্য দিয়ে কুষ্টিয়া জেলা পুলিশের ঈদ – উল – ফিতর ২০২২ উদযাপন

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 345 দর্শন

 

ঈদের নামাজ ও বড় খানার মধ্য দিয়ে কুষ্টিয়া জেলা পুলিশের ঈদ – উল – ফিতর ২০২২ উদযাপিত হয়েছে।

মঙ্গলবার (৩ মে ২০২২) দীর্ঘ এক মাস (৩০ দিন) সিয়াম সাধনার পর মুসলিম বিশ্বে খুশীর আনন্দ নিয়ে আসে ঈদ। ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। ঈদ – উল – ফিতর উদযাপনের দিনে পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম জেলা পুলিশ কুষ্টিয়ার পক্ষ থেকে দেশ ও প্রবাসের সবাইকে ঈদ – উল – ফিতর ২০২২ এর শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়েছেন। কুষ্টিয়া জেলা পুলিশ লাইন্স, কুষ্টিয়া মডেল থানা, কুমারখালী থানা, খোকসা থানা, ইসলামী বিশ্ববিদ্যালয় থানা, মিরপুর থানা, ভেড়ামারা থানা, দৌলতপুর থানা সহ কুষ্টিয়া জেলার সকল ফাঁড়ি, পুলিশ ক্যাম্প, তদন্ত কেন্দ্র তথা সকল পুলিশ ইউনিটে পৃথক ভাবে ঈদের নামাজ ও পুলিশ বাহিনীর ঐতিহ্যগত বড় খানার মাধ্যমে ঈদ -উল- ফিতর উদযাপন করা হয়। পুলিশ লাইন্স এসএএফ মেসে পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত বড় খানা অনুষ্ঠানে অংশ গ্রহন করেন এবং বাংলাদেশ পুলিশের আইজপি মহোদয়ের ঈদ শুভেচছা পৌঁছে দেন।

ইসলাম ধর্মাবলম্বীদের দুটি বড় ধর্মীয় ‍উৎসবের মধ্যে পবিত্র ঈদ উল ফিতর একটি। রমযান মাসে মাস ব্যাপী সিয়াম পালন শেষে শাওয়াল মাসের চাঁদ দেখা অতঃপর কোন উম্মুক্ত স্থানে স্থায়ী/অস্থায়ী ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায় করা হলেও কোভিড-19’র কারণে বিগত কয়েকটি ঈদের নামাজ উম্মুক্ত স্থানে আদায় করা থেকে বিরত থাকতে হয়।সম্প্রতি কোভিড-19 ভয়াবহতা কাটিয়ে অস্থায়ীভাবে উম্মুক্ত স্থানে নির্মিত ঈদগাহে ঈদ উল ফিতরের নামাজ আদায় করার প্রত্যাশায় কুষ্টিয়া পুলিশ লাইন্স ময়দানে নামাজের পূর্ব প্রস্ততি সম্পন্ন করা হয়। রাত শেষে ভোর হলেই কুষ্টিয়া পুলিশ লাইন্স মাঠে পূর্ব ঘোষিত সময় সকাল ০৭:৩০ মিনিটে অনুষ্ঠিত হবে ঈদ উল ফিতরের জামাত কিন্ত আবহাওয়া অনুকূল না থাকায় পুলিশ লাইন্স জামে মসজিদে সকাল ০৭:৪৫ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। উক্ত ঈদের জামাতে নামাজ আদায় করেন কুষ্টিয়া জেলা পুলিশের এসপি মোঃ খাইরুল আলমসহ জেলা পুলিশের অফিসার ফোর্স এবং স্থানীয় জন সাধারণ। ঈদের নামাজের পর মুসল্লিগণ সমবেতভাবে মোনাজাত করে মহান আল্লাহর নিকট সকল মুসলিম উম্মার মু্ক্তিলাভের জন্য ক্ষমা প্রার্থনা করেন এবং নামাজের আনুষ্ঠানিকতা শেষে উপস্থিত মুসল্লিগণ একে অন্যের সাথে কোলাকুলি করে ঈদের বিশেষ শুভেচ্ছাসূচক “ঈদ মুবারাক” সম্ভাষণ ব্যক্ত করেন।

অত:পর পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে পুলিশ সুপার মহোদয়ের পক্ষ হতে জেলা পুলিশের সকল সদস্যদের জন্য দুপুরে অভিন্ন উন্নত মানের খাবার বা “ফোর্সের বড় খানা” আয়োজন করা হয়।

এ সময় বড় খানায় আরো উপস্থিত ছিলেন জনাব দিলরুবা আলম, সভানেত্রী পুনাক, কুষ্টিয়া (সহধর্মিণী পুলিশ সুপার, কুষ্টিয়া) অংশ গ্রহন করেন, মোঃ ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা, মোমিনা খানম, দপ্তর সম্পাদিকা, পুনাক, কুষ্টিয়া (সহধর্মিণী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), আনিতা আশরাফী, উৎপাদন সম্পাদিকা, পুনাক,কুষ্টিয়া (সহধর্মিণী, অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ ) ইবি থানার ওসি মোহা মোস্তাফিজুর রহমান সহ জেলা পুলিশের সকল র‍্যাংকের অফিসার ও ফোর্সগণ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন