কুষ্টিয়ার শিলাইদহে জাতীয় পর্যায়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মবার্ষিকী উদযাপিত

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 368 দর্শন

 

কুষ্টিয়ার শিলাইদহে জাতীয় পর্যায়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে।

রবিবার (২৫ বৈশাখ ১৪২৯/৮ মে ২০২২) বিকাল সাড়ে ৩টায় কুষ্টিয়া জেলার কুমারখালী থানাধীন শিলাইদহ ইউনিয়নের রবীন্দ্র কুঠিবাড়ির পাশেই জাতীয় পর্যায়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মবার্ষিকী উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধান অতিথি তার বক্তব্যে রবীন্দ্রনাথের জীবনী এবং বাংলা সাহিত্যে তার যে অবদান সেই বিষয় নিয়ে প্রাণবন্ত বক্তব্য রাখেন।

তিনি তার বক্তব্যে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর শিলাইদহে অবস্থানকালীন সময়ে যে সমস্ত কবিতা, সাহিত্য, গান লিপিবদ্ধ করেছিলেন সে বিষয়েও বিস্তারিত বক্তব্য রাখেন। এর আগে প্রধান অতিথি শিলাইদহের রবীন্দ্র কুঠিবাড়ির পুকুরের পাশে রাস্তার ধারে একটি বকুল গাছ রোপণ করেন। প্রধান অতিথি বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি হেলিকপ্টার যোগে কুষ্টিয়ায় আগমন করলে পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম স্পিকার  কে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন।

স্পিকার মহোদয় ৩ঃ৩০ ঘটিকায় কুষ্টিয়া সার্কিট হাউস পৌঁছালে কুষ্টিয়া জেলা পুলিশের একটি সুসজ্জিত পুলিশ দল বিউগল বাজিয়ে অনার গার্ড সালাম ও অভিবাদন প্রদান করেন।

জাতীয় পর্যায়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মবার্ষিকী উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন কে এম খালিদ এমপি ও প্রতিমন্ত্রী, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন