উগ্রবাদ প্রতিরোধে গ্রাম পুলিশদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত

দ্বারা zime
০ মন্তব্য 587 দর্শন

 

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মান প্রকল্পের (CTTC,DMP DHAKA) আয়োজনে এবং সাতক্ষীরা জেলা পুলিশের সহযোগিতায় উগ্রবাদ বিরোধী জনসচেতনতামূলক কার্যক্রম ও উগ্রবাদ দমনে স্পষ্ট ধারনা প্রদানের লক্ষ্যে আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর করনীয় বিষয়ে গ্রাম পুলিশদের নিয়ে  এক সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) মোহাম্মদ  ইলতুৎ মিশ, স্থানীয় সরকারের উপপরিচালক হুসাইন শওকত, ডিএমপির সিসিটিসির এডিসি নাজমুল হোসেন প্রমুখ।
সভায় জেলা প্রশাসক মুজিববর্ষে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত সাতক্ষীরা গড়ার জন্য গ্রাম পুলিশদের প্রতি আহবান জানিয়ে বলেন, গ্রাম পুলিশরা তৃণমূল এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কোন অপকর্মই তাদের নজর এড়ায় না। তাই সন্ত্রাস ও জঙ্গি নির্মূলে তাদের আন্তরিক হয়ে কাজ করতে হবে। এটা তাদের ঈমানী দায়িত্ব।
সেমিনারে জেলার প্রত্যেক ইউনিয়ন পরিষদের দফাদার ও চৌকিদাররা অংশ নেন।

উগ্রবাদ বিরোধী জনসচেতনতামূলক কার্যক্রম ও উগ্রবাদ দমনে স্পষ্ট ধারনা প্রদানের লক্ষ্যে আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর করনীয় বিষয়ে এক সেমিনার ও কর্মশালায় ট্রেইনার হিসাবে দায়িত্ব পালন করেন ডিএমপির সিটিটিসি বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব নাজমুল ইসলাম, পিপিএম।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন