এনটিভির সুভাষ চৌধুরী সহ সাতক্ষীরার ১০ সাংবাদিক মিডিয়া ফেলোশীপ

দ্বারা zime
০ মন্তব্য 261 দর্শন

 

শ্রম ও শ্রমিক বিষয়ক প্রতিবেদন প্রকাশ করে সাতক্ষীরার দশজন সাংবাদিক পেলেন মিডিয়া ফেলোশিপ। মঙ্গলবার দুপুরে তাদের হাতে সনদপত্র তুলে দেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির। এসময় সেখানে সাংবাদিক ও সুধীজনরা উপস্থিত ছিলেন।
স্থানীয় দৈনিক পত্রদূত এবং বেসরকারি সংস্থা ‘এ্যাকশন এইড’ ও ‘হেড’ পরিচালিত তিনদিনের এক সাংবাদিক প্রশিক্ষনের পর এই প্রতিবেদন রচনা করেন সাতক্ষীরার দশজন সাংবাদিক। তারা শ্রমিকদের অধিকার, নারী ও পুরুষ শ্রমিকের মজুরী বৈষম্য, শিশুশ্রম, শ্রমিক ও মালিকের মধ্যে সম্পর্ক এবং প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক শ্রমক্ষেত্রে শ্রমিকদের নানা ধরনের সমস্যা সচিত্র প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরেন। পরে জুরি বোর্ড ২০টি প্রতিবেদনের ভিত্তিতে ১০ জন সাংবাদিককে মিডিয়া ফেলোশীপ প্রদান করে। এসময় তাদের হাতে সনদপত্র ও অর্থ তুলে দেওয়া হয়।
মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক সাংবাদিক সমাবেশে প্রধান অতিথি হিসাবে জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির এনটিভির সাতক্ষীরা প্রতিনিধি সুভাষ চৌধুরী সহ ১০ জন সাংবাদিকের হাতে মিডিয়া ফেলোশীপের সনদপত্র তুলে দেন। ফেলোশীপপ্রাপ্ত অন্য সাংবাদিকদের মধ্যে আরও রয়েছেন জনকণ্ঠ’র মিজানুর রহমান, মোহনা টিভির আব্দুল জলিল, ঢাকা ট্রিবিউনের আসাদুজ্জামান সরদার, সময়ের খবরের রুহুল কুদ্দুস, খোলা কাগজের ইব্রাহিম খলিল, দৈনিক পত্রদূতের মোঃ শহীদুল ইসলাম, মোঃ ইব্রাহিম খলিল-২ ও নাজমুস সাদাত, চ্যানেল নাইনের কৃষ্ণ ব্যানার্জী প্রমুখ।
এসময় জেলা প্রশাসক বলেন, সরকার শ্রমিকদের অধিকারের ব্যাপারে যথেষ্ট সচেতন। একইসাথে তাদের মজুরী বৈষম্য দূরীকরন এবং শিশুশ্রম বন্ধে সরকার কাজ করে যাচ্ছে। অধ্যক্ষ আনিসুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তৃতা করেন, এনটিভির সুভাষ চৌধুরী, চ্যানেল আইয়ের আবুল কালাম আজাদ, দৈনিক পত্রদূত সম্পাদক লায়লা পারভিন সেঁজুতি, দেশটিভির শরীফুল্লাহ্ কায়সার সুমন ও বেসরকারি সংস্থা ‘হেড’ এর লুইস রানা গাইন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন