এমপি রবির বিশেষ অনুরোধে নাভারণ-সাতক্ষীরা রেল লাইন নির্মাণে বিনিয়োগে আগ্রহী জার্মানী

দ্বারা zime
০ মন্তব্য 459 দর্শন

 

 

মাহফিজুল ইসলাম আককাজ: যশোর নাভারণ থেকে সাতক্ষীরা পর্যন্ত রেল লাইন নির্মাণ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ মে) বিকালে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজনের সঙ্গে রেলভবনে সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্জ। এসময় বাংলাদেশের রেল লাইন উন্নয়ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। সম্প্রতি ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্জ সাতক্ষীরায় এসেছিলেন সেময় সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি তাকে সাতক্ষীরা টু নাভারণ রেল লাইন নির্মাণে জার্মান সরকারের বিনিয়োগের আহবান জানান। এসময় জার্মান রাষ্ট্রদূত এমপি রবিকে আশ^স্থ্য করেছিলেন এবং বিনিয়োগে আগ্রহের কথা জানান। তারই পরিপ্রেক্ষিতে সাতক্ষীরা নাভারণ রেল লাইন নির্মাণসহ একইসঙ্গে বাংলাদেশ রেলওয়েতে জার্মান বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ করতেও আগ্রহী বলেও জানান। বিশেষ করে রেলওয়েতে যশোরের নাভারন থেকে সাতক্ষীরা পর্যন্ত নতুন রেললাইন নির্মাণে আগ্রহ প্রকাশ করেছে জার্মানি। ইনশাল্লাহ এমপি রবির ঐকান্তিক প্রচেষ্টায় সাতক্ষীরায় রেল লাইন নির্মাণ হতে যাচ্ছে।
এ সময় আরও উপস্থিত ছিলেন- সাতক্ষীরা-২ এর সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার প্রমুখ।
এসময় রেলপথ মন্ত্রী জার্মান রাষ্ট্রদূতকে জার্মানির উচ্চ প্রযুক্তি ব্যবহার করে বাংলাদেশ রেলওয়েতে বিনিয়োগের আহ্বান জানান। এছাড়া জার্মানিতে কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়ার জন্য অনুরোধ জানান। অনুরোধের পরিপ্রেক্ষিতে রাষ্ট্রদূত বিনিয়োগসহ প্রশিক্ষণের বিষয়টি বিবেচনা করে দেখবেন বলে আশ্বাস দেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন