করোনার ফাস্ট ওয়েব থেকেই মানবিক কাজ করে যাচ্ছেন সাতক্ষীরা চেম্বার অফ কর্মাস ইন্ডাট্রিজ

দ্বারা zime
০ মন্তব্য 152 দর্শন

 

করোনার ফাস্ট ওয়েব থেকেই গতবৎসর অথাৎ ২০২০ সালের এপ্রিল মাস থেকেই  করোনায় ক্ষতিগ্রস্ত দের পাসে দাড়িয়ে একের পর এক মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে  সাতক্ষীরা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাট্রিজ।

খোজ নিয়ে জানা যায়  করোনার প্রথম ধাপে ১০ এপ্রিল ২০২০ খ্রিষ্টাব্দ তারিখ সর্বপ্রথম করোনায় ক্ষতিগ্রস্ত মানুষদের বস্তাভর্ত্তি চাল-ডাল-আলু-পিয়াজ-তেল দিয়ে পাসে দাড়ায় সাতক্ষীরা চেম্বার অফ কর্মাস এন্ড ইন্ডাট্রি।

সেখান থেকেই থেমে নেই সাতক্ষীরা চেম্বার অফ কর্মাসের মানবিক কার্যক্রম।সাতক্ষীরা জেলা আ’লীর সফল সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম মুনসুর আহমেদ ও সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার উদ্বোধক হিসাবে গতবৎসর ১০ এপ্রিল ২০২০ খ্রিষ্টাব্দ তারিখে সাতক্ষীরা চেম্বার অফ কর্মাসের এ মানবিক কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। সেখান থেকে চেস্বার সভাপতি নাছিম ফারুক খান মিঠুর নেতৃত্বে সাতক্ষীরা চেম্বার অফ কর্মাস আজ পর্যন্ত তাদের মানবিক কার্যক্রম চালু রেখেছেন।

এই তো গত সপ্তাহে সাতক্ষীরা মেডিকেল কলেজ এন্ড হসপিটালে জেলা প্রশাসকের মাধ্যমে ২২ টি অক্সিজেন সিলিন্ডার,৪৫ হাজার মাস্ক, ৪টি হাই ফ্লো ক্যানেলা ও বিপুল পরিমানে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করেছেন সাতক্ষীরা চেম্বার সভাপতি নাছিম ফারুক খান মিঠু। পরের সপ্তাহে সাতক্ষীরা সদর হসপিটালেও বেশ কিছু অক্সিজেন সিলিন্ডার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দেওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন চেম্বার কতৃপক্ষ।

এছাড়া প্রায় প্রায় সাতক্ষীরা চেম্বার অফ কর্মাস এন্ড ইন্ডাট্রি গরীব ও দুস্থ্য পরিবারের পাসে দাড়িয়ে আর্থিক সহযোগীতা করে থাকেন। জনৈক এক ভ্যান চালকের সন্তান সম্ভাবা স্ত্রী ভর্তি হন ডেলিভারি র জন্য সাতক্ষীরার একটি বসরকারী ক্লিনিকে। সেখানে গিয়ে ভ্যান চালক তার স্ত্রীর অপারেশনের টাকা জোগাড় করতে পারছিলেন না। বিষয়টি জানতে পেরে চেম্বার সভাপতি সাতক্ষীরা চেম্বারের পক্ষ থেকে ভ্যান চালকের স্ত্রীর চিকিৎসার খরচ প্রদান করেন। এতেই শেষ নয় চেম্বার সভাপতি কে প্রায় প্রায় দেখা যায় মাদ্রাসা তৈরি তে অবদান রাখতে, মসজিদ নির্মানে আর্থিক সহযোগীতা করতে। জনশ্রুতি আছে শহরের কোন মানুষ চেম্বার সভাপতির কাছে বিপদে পড়ে গেলে তিনি কাউকে কোন দিন খালি হাতে ফিরিয়ে দেন না।

এবার পৌর নির্বাচন করেছিলেন চেম্বার সভাপতি নাছিম ফারুক খান মিঠু। কোন দলীয় প্রতিকে নয়। একেবারে স্বতত্র প্রার্থী হিসাবে তিনি ১৩ হাজার প্লাস ভোট পেয়ে ও মেয়র পদে তিনি জিততে পারেন নি ।তবে ব্যক্তিগত জনপ্রিয়তায় তিনি জিতে গেছেন এটা আমরা বলতে পারি। ভোটে জিততে পারেন নি বলে তিনি অভিমান করে ঘরে বসে থাকেন নি। বরং আজ ও তিনি করোনায় অসহায মানুষের পাসে দাড়িয়ে সমাজ-সভ্যতায় অবদান রেখে চলেছেন।

এক প্রশ্নের জবাবে চেম্বার সভাপতি নাছিম ফারুক খান মিঠু বলেন, আমাদের পরবর্তী পরিকল্পনা হচ্ছে যেসব উপজেলা হসপিটালে অক্সিজেন সংকট, জরুরী এ্যাম্বুলেন্স সেবা নেই,আমরা সেসব উপজেলা হসপিটালে অক্সিজেন সিলিন্ডার ও হাই ফ্লো নজেল ক্যানেলা দিবো। যেনো নিন্ম অঞ্চলের করোনা আক্রান্ত  মানুষরা অক্সিজেনের অভাবে মৃত্যুবরণ না করে।তিনি আরো বলেন, করোনা কালে সাতক্ষীরা চেম্বার অফ কর্মাস লক ডাউনে কর্মহীন সমাজের অসহায় ও দুস্থ্যদের মাঝে সব সময় থাকবে। এজন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন। 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন