খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত।।

দ্বারা zime
০ মন্তব্য 238 দর্শন

 

খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। মঙ্গলবার (২৬ মার্চ) দিবসের প্রথম প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। পরে জেলা শহরের মাইনী ভ্যালীস্থ মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন খাগড়াছড়ি জেলার ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিন।
এরপর শরণার্থী পুনর্বাসন টাস্কফোর্স চেয়ারম্যান ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি সেনা রিজিয়নের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল হামিদুল হক, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক শহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামানসহ বিভিন্ন সামরিক বেসামরিক কর্মকর্তাবৃন্দ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরবর্তীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন জানাতে স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণ সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।
সকাল ৮টা থেকে জেলা প্রশাসনের আয়োজনে খাগড়াছড়ি স্টেডিয়ামে জেলা সদরের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়।
অপরদিকে সকাল ১০টার দিকে জেলা বিএনপির কার্যালয় থেকে শহরে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন জেলা বিএনপির নেতাকর্মীরা। এসময় শহরের মুসলিম পাড়াস্থ বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ভাস্কর্যেও শ্রদ্ধা নিবেদন করেন তাঁরা।
এছাড়া জেলা জাতীয় পার্টি, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এম এন লারমা) সহ অন্যান্য রাজনৈতিক দলের নেতাকর্মীরাও যথাযোগ্য মর্যদায় দিবসটি পালন করেছেন।
পরবর্তীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন জানাতে স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণ সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। সকাল ৯ টা থেকে জেলা প্রশাসনের আয়োজনে খাগড়াছড়ি স্টেডিয়ামে জেলা সদরের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এছাড়া জেলার বিভিন্ন উপজেলায় দিবসটি উৎযাপন করা হচ্ছে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন