খুলনায় নির্বাচন কমিশনারের সাথে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

দ্বারা zime
০ মন্তব্য 154 দর্শন

 

দ্বাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আচরণ-বিধি ও অন্যান্য বিষয়ে মতবিনিময় সভা আজ (বৃহস্পতিবার) দুপুরে খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অব:)।

মতবিনিময় সভা শেষে গণমাধ্যমকর্মীদের ব্রিফিংকালে নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচনকালে সুরক্ষা ও সমান সুযোগ নিশ্চিতের ব্যাপারে আশ^স্ত করাই আজকের মতবিনিময় সভার উদ্দেশ্য ছিলো। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সকল প্রার্থীকে একইভাবে দেখা এবং কোন প্রকার পক্ষপাতিত্ব না করার বিষয়ে সবার সামনে প্রার্থীদের আশ^স্ত করেছেন। আমার আশা ও প্রত্যাশা এই যে, দ্বাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন সুন্দর, অবাধ, নিরপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। ভোটারদের ভোটকেন্দ্রে আসার জন্য আমরা উপযুক্ত পরিবেশ সৃষ্টি করবো এবং নিরাপত্তা প্রদান করবো, যাতে করে নির্বিঘেœ-নির্ভয়ে সকল ভোটার ভোটকেন্দ্রে এসে নিজের ভোট যাকে খুশি তাকে দিতে পারেন। ভোটকেন্দ্রের শৃঙ্খলা রক্ষার বিষয়ে নির্বাচন কমিশন জিরো টলারেন্স নীতি প্রদর্শন করবে। নির্বাচন কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তারা শতভাগ সততার সাথে কাজ করবেন বলে আশ^স্ত করেছেন। প্রার্থীরা যাতে নির্বিঘেœ, নির্দ্বিধায় ও নিরাপত্তার সাথে নির্বাচনি প্রচারণা করতে পারেন সেজন্য প্রশাসন, পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তৎপর রাখা হয়েছে।

মতবিনিময় সভায়  কেএমপি’র পুলিশ কমিশনার  মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা; খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক বিপিএম (বার), পিপিএম; অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক)  সরোজ কুমার নাথ; বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল মোঃ রেজাউল কবির, পিবিজিএম; আনসার ভিডিপি খুলনার উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী; জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট  মোহাঃ খালিদ হোসেন; জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সাতক্ষীরা মোহাম্মদ হুমায়ুন কবির;

খুলনা জেলার পুলিশ সুপার  মোহাম্মদ সাঈদুর রহমান, পিপিএম (সেবা); বাগেরহাট জেলার পুলিশ সুপার  আবুল হাসনাত খান এবং

সাতক্ষীরা জেলার পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী-সহ শীর্ষ প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এবং রাজনৈতিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উক্ত মতবিনিময় সভায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা খন্দকার ইয়াসির আরেফীন সভাপতিত্ব করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন