খুলনায় যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদ-উল-আযহা উদযাপিত!!

দ্বারা zime
০ মন্তব্য 356 দর্শন

♣♣♣♣
সিটিজেন জার্নালিস্ট(জিমি):
যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আজ সারা দেশের মত খুলনায় পবিত্র ঈদ-উল-আযহা-২০১৮ উদযাপিত হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও সড়কদ্বীপ বাংলা ও আরবীতে ঈদ মোবারক খচিত ব্যানারে সজ্জিত করা হয়।

মহানগরী খুলনায় প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয় খুলনা সার্কিট হাউজ ময়দানে সকাল আটটায়। এ বিশাল জামাতে ইমামতি করেন খুলনা টাউন জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মোহাম্মদ সালেহ।

খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, এবং কেসিসি’র মেয়র মোহাম্মদ মনিরুজ্জামানসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাসহ হাজার হাজার ধর্মপ্রাণ মুসুল্লি খুলনা সার্কিট হাউজ ময়দানে পবিত্র ঈদ-উল-আযহার নামাজ আদায় করেন। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। নামাজ শেষে মুসুল্লিরা পরস্পর ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

নগরীতে ঈদের দ্বিতীয় ও শেষ জামাত অনুষ্ঠিত হয় খুলনা টাউন জামে মসজিদে সকাল ন’টায়। এছাড়াও নিউমার্কেট সংলগ্ন বায়তুন-নুর-জামে মসজিদ, বসুপাড়া ইসলামাবাদ কমিউনিটি সেন্টার ঈদগাহ, লায়েন্স স্কুল এন্ড কলেজ, ডাকবাংলা জামে মসজিদ, ময়লাপোতা বায়তুল আমান জামে মসজিদ, সোনাডাঙ্গা আবাশিক এলাকা বায়তুল্লাহ জামে মসজিদ, নগরীর খুলনা আলীয়া মাদ্রাসা, খুলনা বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন নতুন কেন্দ্রীয় জামে মসজিদ, পিটিআই জামে মসজিদ, নিরালা আবাশিক এলাকা ঈদগাহ, খানজাহান নগর খালাসী মাদ্রাসা, সিদ্দিকীয়া মাদ্রাসা ময়দান, তালিমুল মিল্লাত মাদ্রাসা, দারুল উলুম মাদ্রাসা ময়দান, আন্তঃজেলা বাস টার্মিনাল মসজিদ, শিপইয়ার্ড, লবণচরা, চাঁনমারী, রূপসা বায়তুশ শরফ জামে মসজিদ, টুটপাড়া, মিয়াপাড়া, শেখপাড়া, বসুপাড়া করবস্থান জামে মসজিদ, জেলা পুলিশ লাইন ময়দান, জোড়াগেট সিএন্ডবি কলোনী মসজিদ, বয়রা মেট্রোপলিটন পুলিশ লাইন মাঠ, খালিশপুর ক্রিসেন্ট জুট মিলস মাঠ, দৌলতপুর রেলওয়ে ময়দান, বিএল কলেজ মাঠ, দেয়ানা ঈদগাহ ময়দান ও অন্যান্য উপজেলাসহ নগরীর বিভিন্ন মসজিদ ও ময়দানে ঈদের জামাত অনুুষ্ঠিত হয়।

এছাড়াও খুলনা সিটি কর্পোরেশনের ৩১টি ওয়ার্ডে পৃথকভাবে ওয়ার্ড কাউন্সিলরগণের তত্ত্বাবধানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে বিভিন্ন হাসপাতাল, জেলখানা, শিশু সদন, ভবঘুরে কেন্দ্র ও দুঃস্থ কল্যাণ কেন্দ্রে বিশেষ খাবার পরিবেশন করা হয়।

ঈদ-উল-আযহা উপলক্ষে বাংলাদেশ বেতার, খুলনা বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করে।
সূত্রঃপিআইডি।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন